জেনে রাখুন তুলসী গাছের পাশে কোন কোন জিনিস রাখলে স্বয়ং লক্ষী অসন্তুষ্ট হন

28
জেনে রাখুন তুলসী গাছের পাশে কোন কোন জিনিস রাখলে স্বয়ং লক্ষী অসন্তুষ্ট হন

যে গাছটিকে আমরা ঈশ্বরের আসনে বসাই, সেই গাছটি হলো তুলসী গাছ। প্রত্যেক হিন্দু বাড়ির উঠোনে আমরা দেখতে পাবো এই গাছটিকে। মাটিতে অথবা টবে অতি যতনও করে প্রতিপালন করা হয় তুলসী গাছ কে। প্রতিদিন সকাল এবং সন্ধ্যেবেলা তুলসী গাছে পুজো করেন বহু মানুষ। সন্ধ্যেবেলা প্রদীপ জ্বালানো হয় তার সামনে।

ধর্মীয় দিক ছাড়াও তুলসী গাছের বিজ্ঞানসম্মত দিক দিয়ে অনেক সুফল আছে। এই গাছ প্রচুর পরিমাণে অক্সিজেন তৈরি করতে পারে। এই গাছের এমন কিছু ঔষধি গুণ রয়েছে যা সর্দি কাশির উপশম ঘটাতে সাহায্য করে।

তবে চিকিৎসা বিজ্ঞানের পাশাপাশি ধর্মীয় দিক দিয়ে চলছে গাছকে শুভ মনে করা হয় বেশি। ভগবান নারায়নের ও লক্ষীর জ্ঞান করে বহু মানুষ তুলসী গাছ কে প্রতিনিয়ত পুজো করে। কিন্তু শুধু পূজা করলেই চলবে না, তুলসী গাছের আশেপাশে অনেকেই ভুল করে অনেক জিনিস রাখেন যা রাখা একেবারেই বাঞ্ছনীয় নয়। চলুন জেনে নেওয়া যাক তুলসী গাছের পাশে কোন কোন জিনিস রাখলে স্বয়ং লক্ষী অসন্তুষ্ট হন।

তুলসী গাছের আশেপাশে কখনো কোন আবর্জনা ফেলবেন না। ভুল করেও চটি অথবা জুতো খুলে রাখবেন না তার পাশে। তুলসী মঞ্চের আশপাশে কখনো বালতি ভর্তি জল রেখে দেবেন না। বালতি ভর্তি জল রাখলে গোটা পরিবারের প্রতিটি নেগেটিভ এনার্জি সৃষ্টি হয়ে যায়। তাই এই সমস্ত কাজ থেকে নিজেকে বিরত রাখুন আজকেই। তাহলেই আপনার জীবন সুখ এবং আনন্দে ভরে যাবে।