মৌমাছির বিষ দিয়ে তৈরি ক্রিম ব্যবহার করেন রাজা চার্লসের স্ত্রী

5
মৌমাছির বিষ দিয়ে তৈরি ক্রিম ব্যবহার করেন রাজা চার্লসের স্ত্রী

সদ্য প্রয়াত হয়েছেন বৃটেনের প্রাক্তন রানী দ্বিতীয় এলিজাবেথ। রানীর মৃত্যুর পর এবার সিংহাসনে বসেছেন রানীর ছেলে তৃতীয় চার্লস। চার্লসের স্ত্রীর বয়স 71 বছর। নাম কামিলা পার্কার। তিনি আর পাঁচ জন মহিলাদের মত বয়সের ভারে নত হননি। এই বয়সেও তিনি যেভাবে নিজেকে ধরে রেখেছেন তা সত্যি রাজকীয়।

ত্বক পরিচর্যা করার জন্য ক্যামেলা ব্যবহার করতেন মৌমাছির বিষ। শুনতে অবাক লাগলেও এটি সত্যি কথা। শুধুমাত্র মৌমাছির বিষ তিনি ব্যবহার করতেন নিজের বয়সের ছাপ ঠেকিয়ে রাখার জন্য। মৌমাছির বিষ দিয়ে তৈরি এক ধরনের ক্রিম ব্যবহার করার জন্য তার ত্বকের চামড়া এখনো টানটান থাকে।

বিখ্যাত রূপটান শিল্পী দেবরা মিচেল ক্যামিলার জন্য তৈরি করেন এই বিশেষ ক্রিম। এবার চলুন জেনে নেওয়া যাক কিভাবে কাজ করে এই ক্রিম।

মৌমাছি হুল ফোটানোর সময় যে বিষ ক্ষরণ করে সেই তরল ব্যবহার করে তৈরি করা হয় এই ক্রিম। তোকে যে জায়গায় এই ক্রিম ব্যবহার করা হয় সেখানে হুল ফোটানোর মতো ব্যথা হয়। সেই অংশে রক্ত সঞ্চালনের হার অনেক বেশি বেড়ে যায়। ফলে সেই অংশেই কোলাজেন উৎপাদনের হারও বেড়ে যায়। এটি ত্বকে বয়সের ছাপ ঠেকিয়ে রাখতে ভীষণভাবে উপকারী। দক্ষিণ কোরিয়াতে মৌমাছির বিষ ত্বক পরিচর্যায় ব্যবহার করা হয়।