কিমের কোরিয়ায় চিনের চিকিৎসকরা ! জোর জল্পনা

57
কিমের কোরিয়ায় চিনের চিকিৎসকরা ! জোর জল্পনা

মার্কিন সংবাদ মাধ্যম সূত্রে জানা গিয়েছিল কিম জং উন, এখন ভালো নেই। কারণ তার নাকি হার্ট সার্জারি হয়েছিল। অনেকে এটাকে গুজব বলেই মনে করেছিল। এনিয়ে পিয়ং ইয়ং বেশী কিছু বলেনি। কিন্তু বিভিন্ন দেশের গুপ্তচরের মাধ্যমে খবর সম্পর্কে আরও ভালোভাবে জানা যায়। জানা যাচ্ছে কিম জং উনের অস্ত্রপ্রচার ২ সপ্তাহ আগেই হয়েছিল, কিন্তু তার পর থেকেই নাকি তার শরীর কোনভাবেই ভালো যাচ্ছে না।এবার তার জন্য নাকি কোরিয়ার প্রধানের পাশে দাড়ালেন বেজিং। আআগে হ্যা। এবার বেজিং নাকি পিয়ং ইয়ং এ পাঠচ্ছে তাদের একটি চিকিৎসক টিম। তারাই নাকি এবার কিমের চিকিৎসা করবে। এখন তেমন একটা ভালো নেই কিম। তাই উত্তর কোরিয়ার পাশে দাড়াচ্ছে চিন।

আসলে সংবাদ মাধ্যম সূত্রে যে খবর সামনে এসেছে, সেটাই নিয়ে জানা গেছে, এখন কোন কারণে উত্তর কোরিয়ায় চিনের চিকিৎসকেরা উড়ে যাচ্ছে সেটা স্পষ্ট জানা যায় নি, সাথে যাচ্ছে আধিকারিক। কিসের উদ্দেশ্যে সফর, তা ভালোমতো জানা যায় নি। বৃহস্পতিবার উত্তর কোরিয়ার দিকে রওনা দিয়েছে চিনের চিকিৎসক টিম ও তাদের আধিকারিক। কিন্তু বাইরে থেকে যা অনুমান করা যাচ্ছে, তাতে এখন কিমের জন্যই যে তারা যাচ্ছে সেটা স্পষ্ট।

কিমের অসুস্থতার কারণ জানা গেছে, নতুন নয়, দীর্ঘ দিন থেকেই কিম অসুস্থ ছিলেন, স্থুলতা জনিত সমস্যা তো ছিলই সাথে অতিরিক্ত ধূমপান, এই সবের জন্য যে আরও অসুস্থ হয়ে পড়েছে। তার মধ্যে কাজের চাপ তো রয়েছেই। এই সব মিলে একটা জটিল পরিস্থিতি তৈরী হয়েছে, আর তার ফলেই অস্ত্রপ্রচার হয়েছে তার হার্টের, কিন্তু তাও এখনও তিনি অসুস্থ।