রবিবার রাজ্যজুড়ে ফের আছড়ে পড়তে চলেছে কালবৈশাখিঃ আবহাওয়া দপ্তর

19
রবিবার রাজ্যজুড়ে ফের আছড়ে পড়তে চলেছে কালবৈশাখিঃ আবহাওয়া দপ্তর

একুশের বিধানসভা নির্বাচন উপলক্ষে রাজ্যের পারদ এমনিতেই চড়া। তার উপর আবার বিগত কয়েক দিন ধরে তীব্র তাপ প্রবাহের কারণে নাজেহাল পশ্চিমবঙ্গবাসী। তবে আশার আলো দেখাচ্ছে আলিপুর আবহাওয়া দপ্তর। রবিবার অর্থাৎ ২রা মে একুশের ভোট গণনা। ঐদিন রাজ্য-রাজনীতির পারদ এমনিতেই চড়া থাকবে। তবে ওই দিন কিন্তু তাপমাত্রার পারদ কিছুটা হলেও নামবে।

কারণ আগামী রবিবার রাজ্যজুড়ে ফের আছড়ে পড়তে চলেছে কালবৈশাখি। বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির সঙ্গে শিলাবৃষ্টি এবং ৫০ থেকে ৬০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বয়ে যাওয়ার সর্তক বার্তা দিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর। তবে শুধু রবিবার নয়। আগামী বৃহস্পতিবার পর্যন্ত রাজ্য জুড়ে ঝড়-বৃষ্টি চলবে বলে জানানো হয়েছে আলিপুরের তরফ থেকে।

আবহাওয়া দপ্তরের পূর্বাঞ্চলীয় অধিকর্তা সঞ্জীব বন্দ্যোপাধ্যায় জানাচ্ছেন, সোম-মঙ্গল ও বুধবার ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে উত্তরবঙ্গের জেলাগুলিতে। আলিপুরদুয়ার কোচবিহার ও জলপাইগুড়ি জেলাতে ভারী বর্ষণের সতর্কবার্তা জারি করা হয়েছে। সোম, মঙ্গল এবং বুধবারেও দক্ষিণবঙ্গের ৪ জেলাতে ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে বলে জানাচ্ছে হাওয়া অফিস।

এছাড়াও দক্ষিণ বঙ্গের জেলাগুলির মধ্যে নদিয়া, মুর্শিদাবাদ, বীরভূম এবং উত্তর ২৪ পরগনাতেও ভারী বৃষ্টির সতর্কবার্তা জারি করা হয়েছে। তবে স্বস্তির খবর, ভোটের রাজনীতির পারদ যখন শীর্ষে তখন আবহাওয়া অন্ততপক্ষে কিছুটা হলেও ঠান্ডা থাকবে।