প্রাথমিক নিয়োগ দুর্নীতি সংক্রান্ত মামলায় তাৎপর্যপূর্ণ মন্তব্য বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের

7
প্রাথমিক নিয়োগ দুর্নীতি সংক্রান্ত মামলায় তাৎপর্যপূর্ণ মন্তব্য বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের

বুধবার প্রাথমিক নিয়োগ দুর্নীতি সংক্রান্ত মামলাটি আদালতে উঠেছিল আবার। এই মামলায় সিবিআই এর আধিকারিকেরে তাদের রিপোর্ট পেশ করেছিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের দরবারে। সিবিআই এর তরফ থেকে জানানো হয় তদন্ত সুনির্দিষ্ট পথে এগোচ্ছে। টেটের সিবিআই রিপোর্ট দেখে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় তাৎপর্যপূর্ণ মন্তব্য করেছেন।

অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের মন্তব্য টেটে শিক্ষক নিয়োগে অকল্পনীয় দুর্নীতি হয়েছে। হাইকোর্টে স্টেটাস রিপোর্ট এবং ফরেনসিক রিপোর্ট পেশ করেছে সিবিআই। মুখ বন্ধ খামের রিপোর্ট দেখে বিচারপতি অভিজিৎ বন্দ্যোপাধ্যায় মন্তব্য করেছেন টেকের শিক্ষক নিয়োগের ক্ষেত্রে অকল্পনীয় দুর্নীতি হয়েছে যা সাধারণ মানুষকে শিহরিত করবে।

বুধবার প্রাথমিক দুর্নীতি সংক্রান্ত মামলায় আদালতে দুটি রিপোর্ট পেশ করেছিলেন সিবিআইয়ের আধিকারিকরা। এই রিপোর্টে দাবি করা হয় পরীক্ষা দেননি এমন মানুষও চাকরি পেয়েছেন। এই রিপোর্ট পড়ে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় রীতিমতো অবাক হয়েছেন।

ওএমআর শিটের ফরেন্সিক রিপোর্ট আদালতে পেশ করেছিল সিবিআই। দিল্লি সিএফএসএলের সেই রিপোর্টে এই কাগজ কবে তৈরি করা হয়েছে তা নিয়ে কোনো ইঙ্গিত নেই। পার্থ চট্টোপাধ্যায়ের দেহরক্ষীর নাকি দশজন আত্মীয় চাকরি পেয়েছেন। অক্টোবর প্রাথমিক শিক্ষা সংসদের অফিসে গিয়ে রিপোর্ট পরীক্ষা করে দেখার নির্দেশ দিয়েছে আদালত।