মাত্র একটা ফোন কল ভাগ্য বদলে দিয়েছে এই কোম্পানির

15
মাত্র একটা ফোন কল ভাগ্য বদলে দিয়েছে এই কোম্পানির

মাত্র একটা ফোন কল এবং সাক্ষাতের অফার বদলে দিয়েছিল একটি স্টার্ট আপ কোম্পানির ভাগ্য। এই ফোন কলটি করেছিলেন দেশের অন্যতম শিল্পপতি রতন টাটা। তিনি যে স্টার্টআপ কোম্পানিকে সাফল্যের দোরগোড়ায় পৌঁছাতে সাহায্য করেছিলেন তার নাম ছিল রেপোজ এনার্জি।

রতন টাটা এই স্টার্টআপ কোম্পানিতে বিনিয়োগ করেছিলেন। পুনে ভিত্তিক এই কোম্পানি মোবাইল ইলেকট্রিক চার্জিং ভেহিকেল চালু করেছে। রতন টাটা তাদের সাহায্য করেছিলেন বলেই তারা আজ এই সাফল্যের উচ্চতায় পৌঁছাতে পেরেছেন। এই কোম্পানির প্রতিষ্ঠাতা অদিতি বসলে জানিয়েছেন তিনি যখন এই কোম্পানি শুরু করার কথা ভেবেছিলেন তখন রতন টাটাকে মেন্টর হিসেবে পাওয়ার ইচ্ছে ছিল তাদের মনে।

তবে এটা শুনে তখন অনেকেই তাদেরকে বলেছিলেন ওনার সঙ্গে দেখা করা অসম্ভব। যদিও এতে কিন্তু এই কোম্পানির ভাগ্য থেমে থাকেনি বরং নিজের লক্ষ্য পথ নিজেই বেছে নিয়েছে। রতন টাটার সঙ্গে দেখা করার জন্য কোম্পানির প্রতিষ্ঠাতা 12 ঘন্টা পর্যন্ত তার বাড়ির বাইরে অপেক্ষা করেন। কিন্তু তারপরও তারা তার দেখা পাননি।

সেদিন তারা ক্লান্ত হয়ে হোটেলে ফিরে এসেছিলেন। তবে হোটেলে ফিরতেই তাদের কাছে একটা ফোন আসে। ফোনের ওপ্রান্তে ছিলেন রতন টাটা। এরপর তারা তার সঙ্গে দেখা করে নিজেদের পরিকল্পনার কথা জানান এবং সাক্ষাতের পর ২০১৯ সালে এবং ২০২২ সালে এই কোম্পানি টাটা গ্রুপ থেকে বিনিয়োগ পেয়েছিল।