ওড়িশা সাব অর্ডিনেট স্টাফ সিলেকশন কমিশনের মাধ্যমে চাকরি! শীঘ্রই করুন আবেদন

27
ওড়িশা সাব অর্ডিনেট স্টাফ সিলেকশন কমিশনের মাধ্যমে চাকরি! শীঘ্রই করুন আবেদন

ওড়িশা সাব অর্ডিনেট স্টাফ সিলেকশন কমিশনের তরফ থেকে চাকরি প্রার্থীদের জন্য সুখবর শোনানো হল। শীঘ্রই উক্ত স্টাফ সিলেকশন রিক্রুটমেন্ট বোর্ডের তরফ থেকে প্রার্থী নিয়োগ শুরু হতে চলেছে। OSSSC-এর স্ট্যাটিসটিক্যাল ফিল্ড সারভেয়ার পদের জন্য নাম রেজিস্টার করার বিজ্ঞাপন প্রকাশ করা হয়েছে। যোগ্য এবং ইচ্ছুক ব্যক্তিদের অবিলম্বে আবেদনের নির্দেশ দেওয়া হয়েছে। ওড়িশা সাব অর্ডিনেট স্টাফ সিলেকশন কমিশনের অফিসিয়াল ওয়েবসাইটে osssc.gov.in./ গিয়ে অবিলম্বে আবেদন জানানো যেতে পারে।

১লা অগস্ট ২০২১ তারিখ থেকে ৩১ অগস্ট ২০২১ তারিখ পর্যন্ত আবেদনের মেয়াদ বৃদ্ধি দেওয়া হয়েছে। এই চাকরি পরীক্ষায় বসার জন্য প্রার্থীদের অনলাইনে রেজিস্ট্রেশন করতে হবে। চাকরিপ্রার্থীদের জানানো হয়েছে যে ওড়িশা সাব অর্ডিনেট স্টাফ সিলেকশন কমিশনের অধীনে স্ট্যাটিসটিক্যাল ফিল্ড সারভেয়ার পদের জন্য  ৫২৯টি শূন্যপদে কর্মী নিয়োগ করা হবে।

এই পরীক্ষায় আবেদন করার জন্য প্রার্থীকে অবশ্যই ওড়িশা সরকার অধীনস্থ কাউন্সিল অফ হায়ার সেকেন্ডারি এডুকেশন বোর্ড থেকে ইন্টারমিডিয়েট পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। CBSE /CISCE বা সমস্বীকৃতি প্রাপ্য বোর্ড থেকে উত্তীর্ণ প্রার্থীরাও আবেদনের যোগ্য বলে জানানো হয়েছে। একইসঙ্গে প্রার্থীদের অবশ্যই কম্পিউটারে বেসিক নলেজ, ওয়ার্ড প্রসেসিং, স্প্রেডশিট একজামিনেশনের অভিজ্ঞতাও থাকতে হবে। ওড়িশা ভাষায় লিখতে, পড়তে এবং কথা বলতে পারাটাও আবশ্যক বলে জানানো হয়েছে।

এ সম্পর্কে বিশদ জানার জন্য ইচ্ছুক প্রার্থীদের https://osssc.gov.in/Public/Pages/Advertisements.aspx ওয়েবসাইটে চোখ রাখার পরামর্শ দেওয়া হয়েছে। উল্লেখ্য এই পদে আবেদনের জন্য আবেদনকারীদের কোনো টাকা দিতে হবে না। ২০১৩ সালের নিয়ম অনুসারে প্রার্থীদের লিখিত পরীক্ষা এবং চুক্তিভিত্তিক কাজের অভিজ্ঞতার নিরিখে একটি মেরিট লিস্ট প্রকাশ করা হবে এবং প্রার্থীরা অনলাইনে আবেদনের সময় নিজেদের সুবিধে অনুসারে জেলা নির্বাচন করার সুযোগ পাবেন বলে জানানো হয়েছে ওই বিজ্ঞপ্তিতে।