পশ্চিম বঙ্গ পুলিশে চাকরি, দেখে নিন শূন্যপদ সহ বিস্তারিত

11
পশ্চিম বঙ্গ পুলিশে চাকরি, দেখে নিন শূন্যপদ সহ বিস্তারিত

চাকরি প্রার্থীদের জন্য সুখবর নিয়ে এলো ওয়েস্ট বেঙ্গল পুলিশ রিক্রুটমেন্ট বোর্ড। সফ্টওয়্যার ডেভেলপার, সফ্টওয়্যার সাপোর্ট পার্সোনেল, ডেটা এন্ট্রি অপারেটর, সিস্টেম অ্যাডমিনিস্ট্রেশন ও ড্রাইভার পদে মোট ১৭ জন কর্মী নিয়োগ করতে চলেছে সংশ্লিষ্ট সংস্থাটি। এরমধ্যে স্টেট ক্রাইম রেকর্ডস ব্যুরোর অধীনে মনে ড্রাইভার নিয়োগ করা হবে। পুলিশের স্পেশ্যাল টাস্ক ফোর্সে বাকিদের নিয়োগ করা হবে। এদের মধ্যে সফটওয়্যার ডেভলপার পদে দুইজন প্রার্থী নিয়োগ করা হতে চলেছে।

প্রথম শ্রেণির এমবিএ অথবা আইটি/ কম্পিউটার সায়েন্সের প্রথম শ্রেণির এমএসসি/ বিই/ বিটেক ডিগ্রি থাকা প্রার্থীরা যদি সফ্টওয়্যার ডিজাইনে দক্ষ হন, তাহলে তারা এই পদে আবেদনের যোগ্য। ২১ বছর থেকে ৪৫ বছর বয়সীরা এই পদে আবেদন করতে পারেন। বেতনক্রম মাসিক ২৭,০০০ টাকা‌।

পদ: সফটওয়্যার সাপোর্ট পার্সোনেল
শূন্য পদ: ৪
শিক্ষাগত যোগ্যতা: কম্পিউটার সায়েন্সের বিএসসি অথবা ডোয়েক থেকে ৩ বছরের “A” লেভেল সার্টিফিকেটসহ ইনস্টলেশন, মেন্টেনেন্সের কাজে দক্ষতা
বয়স: ২১ বছর থেকে ৪৫ বছরের মধ্যে
বেতনক্রম: মাসিক ১৮,০০০ টাকা

পদ: ডেটা এন্ট্রি অপারেটর
শূন্য পদ: ৪
শিক্ষাগত যোগ্যতা: স্নাতক তৎসহ কম্পিউটার অ্যাপ্লিকেশনের সার্টিফিকেট
বয়স: ২১ বছর থেকে ৪৫ বছরের মধ্যে
বেতনক্রম: মাসিক ১৩,০০০ টাকা

পদ: সিস্টেম অ্যাডমিনিস্ট্রেটর
শূন্য পদ: ১
শিক্ষাগত যোগ্যতা: প্রথম শ্রেণির এমবিএ অথবা আইটি/ কম্পিউটার সায়েন্সের প্রথম শ্রেণির এমএসসি/ বিই/ বিটেক উত্তীর্ণ তৎসহ সফ্টওয়্যার ডিজাইনে দক্ষতা।
বয়স: ২১ থেকে ৪৫ বছরের মধ্যে
বেতনক্রম: মাসিক ২৪,০০০ টাকা।

পদ: ড্রাইভার
শূন্য পদ: ৫
শিক্ষাগত যোগ্যতা: অষ্টম শ্রেণি পাশ তৎসহ শারীরিকভাবে সক্ষম
বয়স: ৪০ বছরের মধ্যে
বেতনক্রম: মাসিক ১১,৫০০ টাকা

এরমধ্যে ড্রাইভার পদপ্রার্থীরা The Additional Director General of Police, State Crime Records Bureau, West Bengal, DJ Block, Sector II, Salt Lake, Kolkata-700091, এই ঠিকানায় আগামী ২৫শে জানুয়ারির মধ্যে তাদের আবেদন পত্র পাঠাবেন। www.policewb.gov.in ওয়েবসাইটেই আবেদনের বয়ান পেয়ে যাবেন। এক কপি পাসপোর্ট মাপের ছবি, সঙ্গে যাবতীয় শিক্ষাগত যোগ্যতার মার্কশিট ও সার্টিফিকেট, জন্ম তারিখের প্রমাণপত্র, স্থায়ী বাসস্থানের প্রমাণপত্রের স্বপ্রত্যয়িত ফটোকপি সঙ্গে পাঠাতে হবে।

অন্যান্য পদগুলির জন্য the Additional Director General of Police, Special Task Force, West Bengal. অথবা Special Task Force, West Bengal, Udayachal Tourism Property (2nd) floor, Plot No 3, DG Block, Sector II, Salt Lake, Kolkata-700091 এই ঠিকানায় আবেদনপত্র জমা দিতে হবে। ২৮ জানুয়ারির মধ্যেই আবেদনপত্র জমা দিতে হবে।