অষ্টম থেকে মাধ্যমিক পাস যোগ্যতায় ডাক বিভাগে চাকরি! শীঘ্রই দেখে নিন শূন্যপদ সহ বিস্তারিত

11
অষ্টম থেকে মাধ্যমিক পাস যোগ্যতায় ডাক বিভাগে চাকরি! শীঘ্রই দেখে নিন শূন্যপদ সহ বিস্তারিত

এই করোনা দুর্দিনে চাকরির হাহাকার সর্বত্র। তবে চাকরি প্রার্থীদের জন্য খুশির খবর শোনালো চেন্নাই এবং তামিলনাড়ু। অষ্টম শ্রেণি কিংবা মাধ্যমিক পাস হলেই মিলবে চাকরি। ডাক বিভাগে চাকরি করতে গেলে অবিলম্বে আবেদন জানাতে হবে। মোট ৩৫ টি শূন্যপদ আছে। এরমধ্যে স্টাফ কার ড্রাইভার পদের জন্য ২৫টি, এম.ভি মেকানিক পদের জন্য ৫টি, কপার ও টিনস্মিথ পদের জন্য ১টি, পেইন্টার পদের জন্য ১টি, টায়ারম্যান পদের জন্য ১টি, এম.ভি ইলেকট্রিশিয়ান পদের জন্য ২টি শূন্য পদ রয়েছে।

স্টাফ কার ড্রাইভার পদের জন্য আবেদন করতে গেলে আবেদনকারীকে অবশ্যই মাধ্যমিক পাস হতে হবে এবং সেই সঙ্গে তিন বছরের গাড়ি চালানোর অভিজ্ঞতা থাকতে হবে। এম. ভি মেকানিক পদের জন্য আবেদন করতে হলে অষ্টম শ্রেণী উত্তীর্ণ হতে হবে। অষ্টম শ্রেণি উত্তীর্ণ অথবা কারগরি ইনস্টিটিউশানের শংসাপত্র থাকলে কপার ও টিনস্মিথ পদ এবং পেইন্টার পদের জন্য আবেদন করা যাবে।

এছাড়াও অষ্টম শ্রেণী উত্তীর্ণরা টায়ারম্যান পদের জন্য আবেদন করতে পারবেন এবং অষ্টম শ্রেণি উত্তীর্ণ অথবা ট্রেড সার্টিফিকেট থাকলে এম.ভি ইলেকট্রিশিয়ান পদের জন্য আবেদন করা যাবে। প্রতিটি পদের জন্য নির্ধারিত বয়স সীমা ১৮-৩০ বছর। বেতনক্রম হবে ২০০০০-৬৫০০০ টাকা। ইচ্ছুক আবেদনকারীরা ২৬শে মে ২০২১ এর মধ্যেই আবেদন পাঠান এই ঠিকানায়-

The Senior Manager, Mail Motor Service, No.37 (Old No.16/1) Greams Road, Chennai- 600006

আবেদনপত্রের সঙ্গে অবশ্যই শিক্ষাগত যোগ্যতার, জাতি, বয়স ও অভিজ্ঞতার শংসাপত্র পাঠাতে হবে। খামের উপর লিখতে হবে APPLICATION FOR THE POST OF ___ IN MAIL MOTOR SERVICE, CHENNAI 600006। এই সম্পর্কে বিস্তারিত জানতে হলে ভারতীয় ডাক বিভাগের ওয়েবসাইটে চোখ রাখার পরামর্শ দেওয়া হয়েছে।