আগামী বছরের শুরুতেই একটি ইলেকট্রিক এসইউভি প্রিমিয়ার গাড়ি লঞ্চ করতে চলেছে Jeep কোম্পানি

41
আগামী বছরের শুরুতেই একটি ইলেকট্রিক এসইউভি প্রিমিয়ার গাড়ি লঞ্চ করতে চলেছে Jeep কোম্পানি

ভারতের বাজারে গাড়ির কথা বলতে গেলে অবশ্যই মাথায় আসে জিপের কথা। কিছুদিন আগে এই কোম্পানি Jeep Wrangler 4×4 লঞ্চ করেছিল। তখন কোম্পানি থেকে জানানো হয়েছিল যে, আগামী বছর তারা তাদের কোম্পানির একটি ইলেকট্রিক এসইউভি প্রিমিয়ার গাড়ি লঞ্চ করবে। সেটি ইলেকট্রিক ভার্শন হবে Jeep Wrangler এর। এই গাড়ি দিয়ে আমরা পেয়ে যাবো আগামী বছরের প্রথম দিকে। এই কোম্পানি তাদের সর্বশেষ টেকনোলজি বছরে যখন ইস্টার জিপ সাফারি হয় তখন প্রকাশ করেছিল। কম্পানি ইতিমধ্যে তাদের ইলেকট্রিক গাড়ির একটি ছবির ঝলক প্রকাশিত করেছে তাদের অফিসিয়াল ওয়েবসাইটে।

তাদের প্রকাশিত ছবিতে গাড়ির স্পেসিফিকেশন সম্পর্কে কোন তথ্য দেওয়া নেই। তবে মনে করা হচ্ছে যে, এই গাড়ি টি আগের মতই হবে। এই গাড়িতে সিঙ্গেল ইলেকট্রিক মোটর থাকবে এবং ২ স্পিড ট্রানস্ফার কেস থাকতে পারে। এই গাড়িতে মোটরকে বিদ্যুৎ দেবার জন্য থাকবে তিন থেকে চারটি ব্যাটারি মডিউল।

টিজার প্রকাশিত ছবি অনুযায়ী, এই গাড়িতে হেডলাইট একটু অন্যরকম হবে। এছাড়াও এই গাড়ি যে অফ রোড স্পেশালিস্ট হবে তা বলাই বাহুল্য। তাদের গাড়ি চার্জিং স্টেশনের ইলেকট্রিক সোলার প্যানেলের মাধ্যমে হবে। এমনিতেই ইলেকট্রিক গাড়ি হওয়ায় এটি বেশি দূষণ করতে পারবে না। এই গাড়ি যদি সৌর বিদ্যুৎ প্যানেল এর চার্জিং স্টেশন এর মাধ্যমে চার্জ হয় তাহলে এই গাড়িটিকে পরিবেশবান্ধব বলাই যায়। পরিবেশকে সুরক্ষিত করার ক্ষেত্রে এই গাড়ি আরো একধাপ এগিয়ে যাবে। ইতিমধ্যেই কোম্পানি তরফ থেকে জানানো হয়েছে যে, আগামী বছরের শেষের দিকে এই গাড়ি লঞ্চ হতে পারে।