রাজ্যে শীত পরতে এখনো এক সপ্তাহ দেরি! জানালো আবহাওয়া দপ্তর

7
রাজ্যে শীত পরতে এখনো এক সপ্তাহ দেরি! জানালো আবহাওয়া দপ্তর

আগামী সপ্তাহ থেকে জাঁকিয়ে শীত পড়ার সম্ভাবনা কমে গেল বঙ্গোপসাগরের ঘূর্ণিঝড়ের কারণে। এখন তাপমাত্রা কিছুটা নামলেও আগামী সপ্তাহ থেকে জাঁকিয়ে শীত পড়ার সম্ভাবনা অনেকটাই কমে গেল বলে জানালো আবহাওয়া দপ্তর। এখন সকালের তাপমাত্রা স্বাভাবিকের নিচে থাকলেও, রাতের তাপমাত্রা স্বাভাবিকের উপরে। যে কারণে জাঁকিয়ে শীত পড়ার সম্ভাবনা কমে গেল রাজ্যে।

এবার আবহাওয়া দপ্তর জানালো, আগামী কয়েকদিনের মধ্যেই ৪ ডিগ্রীর মতো তাপমাত্রা নামতে পারে রাজ্যে। তবে সর্বনিম্ন তাপমাত্রা ১৫ ডিগ্রীর নিচে নামবে না বলে জানিয়েছে তারা।আগামী বুধবার, কিছুটা হলেও তাপমাত্রা কমার সম্ভাবনা আছে। তবে তার প্রভাব তেমন একটা পড়বে না কলকাতায়। এখন কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ২৯ ডিগ্রীর ঘরে ও সর্বনিম্ন তাপমাত্রা ১৬ ডিগ্রীর ঘরে। এদিকে বাতাস আপেক্ষিক আদ্রতার পরিমাণ ৯৩% ঘরে।

আবহাওয়া দপ্তর জানিয়েছে, এখন তাপমাত্রা কিছুটা কম থাকলেও। আগামী সপ্তাহে তেমন জাঁকিয়ে শীত পড়ার সম্ভাবনা নেই রাজ্যে। আবহাওয়া দপ্তর জানিয়েছে, আগামীতে সকালের তাপমাত্রা স্বাভাবিক থাকলেও, রাতের তাপমাত্রা তেমন একটা থাকবে না। আর যার প্রধান কারণ দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগর তৈরি হওয়া ফের একটি ঘূর্ণিঝড় ।যা পশ্চিমের দিকে অগ্রসর হয়ে শক্তি বৃদ্ধি করবে, এবং তামিলনাড়ু পন্ডিচেরির দিকে এগিয়ে যাবে। আগামী বুধবার তাপমাত্রা কিছুটা নামতে পারে রাজ্যে, তবে কলকাতায় তেমন একটা তফাৎ অনুভব হবে না বলেই জানিয়েছে, আবহাওয়া দপ্তর।।