“আমার নাম কোন দুর্নীতিতে জড়ায়নি চেষ্টা করেও সেটা সম্ভব নয়” পার্থ চট্টোপাধ্যায়

4

কিছুদিন আগেই তৎকালীন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় কে নিয়ে বিভিন্ন দুর্নীতির কথা শোনা যাচ্ছিল। কিন্তু এবার তিনি শিল্পমন্ত্রী, গতকাল শুক্রবার তাই তিনি স্পষ্ট জানিয়েছেন। আমার নাম কোন দুর্নীতিতে জড়ায়নি চেষ্টা করেও সেটা সম্ভব নয়। তৎকালীন শিক্ষামন্ত্রী থাকার সময়, যেসব এসএসসি দুর্নীতি সম্প্রতি সামনে এসেছে, সেটা নিয়েই তিনি এতদিন মুখ না খুললেও, এবার তিনি মুখ খুলেছেন। তবে তিনি এর মধ্যে আরেকটি অবাক করা কথা বলেছেন, জানিয়ে শুরু হয়েছে জল্পনা। এটাও বলেছেন যে মমতা বন্দ্যোপাধ্যায়ের যত দিন আছেন, তিনিও ততদিন আছেন।

কিছুদিন আগে যখন কলকাতা হাইকোর্টে এই এসএসসি দুর্নীতি নিয়ে জল্পনা তুঙ্গে উঠেছিল, তখনই বর্তমান শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু বলেছিলেন। এসএসসি নিয়ে যা দুর্নীতি হয়েছে, সেটা পার্থবাবুর আমলে আমার সময়ে নয়। তাই আমি কিছু জানি না। এখন প্রশ্ন উঠছে তাহলে কি পার্থ বাবু এই দুর্নীতি নিয়ে কিছু জানেন? এই প্রশ্ন সময়ের সাথে সাথে আরো জোরালো হতে থাকে। তবে এবার তিনি মুখ খুলেছেন, তিনি বললেন, আমি যতদিন ছিলাম ততদিন কোনো দুর্নীতির অভিযোগ আসেনি। আর তাছাড়া দলের কোন অভিজ্ঞ ব্যক্তি এই বিষয় নিয়ে কি বলল? সেটার প্রসঙ্গে যাচ্ছি না। তাই কার সময়ে হয়েছে এই কথাই আমি বিশ্বাসী নই।

এদিকে আবার শোনা যাচ্ছে, গতকাল শুক্রবার দলের শৃঙ্খলা রক্ষা কমিটির চেয়ারম্যান পদ থেকে সরানো হয়েছে পার্থ চট্টোপাধ্যায় কে। সেই জায়গায় এখন সুব্রত বক্সী কে বসানো হয়েছে। তবে আবার শোনা যাচ্ছে মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন, তাকে না জানিয়ে যেন কোনোভাবেই দলের শৃঙ্খলা রক্ষা কমিটির বৈঠক না ডাকা হয়।