ঘোষণা করা হলো সেন্ট্রাল টেট পরীক্ষার দিন, শীঘ্রই শুরু হবে এডমিট কার্ড ডাউনলোড

5
ঘোষণা করা হলো সেন্ট্রাল টেট পরীক্ষার দিন, শীঘ্রই শুরু হবে এডমিট কার্ড ডাউনলোড

এবার বলা যেতেই পারে শেষ পর্যন্ত অপেক্ষার অবসান ঘটলো। এই করো না পরিস্থিতির কারণে গত 7 মাস থেকে টানা বন্ধ হয়ে ছিল সেন্ট্রাল টিচার এলিজিবিলিটি টেস্ট। কিন্তু পরিস্থিতি আগের তুলনায় কিছুটা হলেও স্বাভাবিক হয়েছে, আর সে কারণেই ইতিমধ্যে আগামী 31 জানুয়ারি পরীক্ষার দিন ঘোষণা করা হলো। একেবারে সেন্ট্রাল বোর্ড অফ সেকেন্ডারি এডুকেশন এর তত্ত্বাবধানে এই পরীক্ষা হতে চলেছে, যার এডমিট আগামী কয়েকদিনের মধ্যেই প্রকাশ করা হবে বলে জানা গেছে। তারিখ ঘোষণা করার পরেই যে সমস্ত প্রার্থীরা নিজেদের নাম নথিভুক্ত করেছিল তারা সহজেই ctet.nic.in  ওয়েবসাইটে গিয়ে এডমিট কার্ড ডাউনলোড করতে পারবে।

পরীক্ষা হলেও সবার আগে মাথায় রাখতে হবে করোনা নিয়ম বিধি। যে পরীক্ষা গত বছরের জুলাই মাসে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল সেটাই করো না পরিস্থিতির কারণে সাত মাস পিছিয়ে গেল। তবে সামাজিক দূরত্ব বজায় রেখে এবং বিভিন্ন নিয়মাবলী মাথায় রেখেই পরীক্ষা অনুষ্ঠিত হবে। আগের তুলনায় আরো বেশি শহরে পরীক্ষার সেন্টারের ব্যবস্থা করা হয়েছে। লক্ষিম্পুর পূর্ণিয়া গোপালগঞ্জ, রহতাস নগাও এই সমস্ত শহরগুলিকে তালিকায় অন্তর্ভুক্ত করা হয়েছে। মোটকথা পরীক্ষার্থীরা যাতে খুব সহজেই নিজেদের বাসস্থানের কাছাকাছি কোন একটি সেন্টারের পরীক্ষা দিতে পারে সেই ব্যবস্থা করা হয়েছে।

স্বাভাবিকভাবেই করোনা পরবর্তী পরীক্ষা গুলোতে বিভিন্ন নিয়মকানুন মেনেই আয়োজন করা হচ্ছে, এখানেও ব্যতিক্রম নয়।
প্রথমেই সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে পরীক্ষার্থীদের, স্যানিটাইজার মাস্ক বাধ্যতামূলক। পরীক্ষার্থীদের নিজের জলের বোতল ও বলপেন নিয়ে আসতে হবে। পরীক্ষার্থীদের মধ্যে কোন ব্যাংক বন্ধ করা যাবে না ও প্রত্যেক এর মোবাইলে থাকতে হবে আরোগ্য সেতু অ্যাপ।