বাচ্চা ছেলে নাকি প্রাইমারিতে পড়েন যে তাকে ভুল বোঝানো যায়? রাজীবকে নিয়ে মন্ত্যব্য দিলীপ ঘোষের

9
বাচ্চা ছেলে নাকি প্রাইমারিতে পড়েন যে তাকে ভুল বোঝানো যায়? রাজীবকে নিয়ে মন্ত্যব্য দিলীপ ঘোষের

রবিবার ফের দলবদল করলেন প্রাক্তন তৃণমূল নেতা রাজীব বন্দ্যোপাধ্যায়। বিজেপি শিবির ছেড়ে তিনি আবার ফিরলেন তৃণমূলে। এমনিতেই একুশের নির্বাচনের পর থেকে কার্যত তার আচরণে পরিবর্তন এসেছিল। নির্বাচনী ফল প্রকাশের পর তৃণমূলের প্রতি সুর নরম করতে থাকেন তিনি। আজ ত্রিপুরার আগরতলায় তৃণমূলের দলীয় পতাকা হাতে তুলে নিয়ে আনুষ্ঠানিকভাবে দলে ফিরলেন তিনি।

এদিন ফিরে ফিরেই তিনি মন্তব্য করেন তাকে ভুল বুঝিয়ে বিজেপি শিবিরের অন্তর্ভুক্ত করা হয়েছিল। তাকে বোঝানো হয়েছিল যদি বাংলায় কেউ উন্নয়ন করতে পারে তাহলে বিজেপিই পারবে। সেই মিথ্যা প্রতিশ্রুতিতে বিশ্বাস করে তিনি দল ছেড়ে ছিলেন। যদিও তার এই বক্তব্যের পরিপ্রেক্ষিতে তাকে কার্যত ধুয়ে দিলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। দিলীপ ঘোষ প্রশ্ন তুলেছেন, তিনি কি বাচ্চা ছেলে নাকি প্রাইমারিতে পড়েন যে তাকে ভুল বোঝানো যায়?

দিলীপ ঘোষ এদিন বলেন রাজীব বন্দ্যোপাধ্যায় এতদিন মন্ত্রী ছিলেন। তিনি যখন বিজেপিতে প্রবেশ করেছিলেন তখন তিনি মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে অনেক বড় বড় কথা বলেছিলেন। কিন্তু এখন আবার পা ধুয়ে তিনি ফেরত চলে গেলেন। তার এই কথা কেউ বিশ্বাস করবে না। রাজীব বন্দ্যোপাধ্যায় সুবিধা নিতে এসেছিলেন বিজেপিতে। সুবিধা পাননি তাই ফিরে গিয়েছেন। বললেন দিলীপ ঘোষ।

প্রসঙ্গত উল্লেখ্য, একুশের বিধানসভা নির্বাচনের আগে তৃণমূলের রথী-মহারথীরা তৃণমূল শিবির ছেড়ে বিজেপি শিবিরে পা রেখেছিলেন। তবে নির্বাচনের পরপরই কার্যত তাদের মন বদলে গিয়েছে। নির্বাচনী ফল প্রকাশের পর বিজেপি তৃণমূলের কাছে হেরে যাওয়ার পর দলে ফিরেছেন অনেকেই। সেই দলবদলুদের দলে ফের সামিল হলেন রাজীব বন্দ্যোপাধ্যায়।