আদৌ কি বাড়িতে অক্সিজেন প্রস্তুত করা যায়? গুগোলে উত্তর খুঁজছেন দেশবাসী

20
আদৌ কি বাড়িতে অক্সিজেন প্রস্তুত করা যায়? গুগোলে উত্তর খুঁজছেন দেশবাসী

করোনাকালে একদিকে যেমন দেশের প্রতিটি প্রান্তের হাসপাতালগুলিতে বেডের অভাব দেখা দিয়েছে, অপরদিকে তেমনই অক্সিজেনের অভাবে নাজেহাল হয়ে পড়ছে মানুষ। বর্তমানে করোনা সংক্রমিত এবং মৃত্যুর হার ক্রমাগত বেড়েই চলেছে। বহু মানুষ অসুস্থ হয়ে পড়ছেন সংক্রমিত হয়ে। যারা অসুস্থ হয়ে পড়ছেন তাদের প্রত্যেকের জন্য অক্সিজেন সিলিন্ডারের ব্যবস্থা করা সম্ভব হচ্ছে না।

দেশে বর্তমানে অক্সিজেনের চাহিদা বেড়ে চলেছে। চতুর্দিকে শুধু একটাই প্রশ্ন, অক্সিজেনের অভাব কেমন ভাবে মেটানো সম্ভব হবে? অনেকেই আবার এই প্রশ্নের উত্তর খুঁজছেন গুগোলে। দেশের বিভিন্ন প্রান্তের মানুষ গুগোলে বাড়িতেই কিভাবে অক্সিজেন বানানো যায় তার উত্তর খুজছেন। গুগল সার্চের ট্রেন্ডে উঠে এসেছে ‘হাও টু মেক অক্সিজেন অ্যাট হোম।’

এর ফলে বাড়িতে অক্সিজেন প্রস্তুতির প্রক্রিয়ার সার্চ ভ্যালু গুগোলে ক্রমাগত বেড়েই চলেছে। শুক্রবার এই প্রশ্নের সার্চ ভ্যালু ১০০ হয়ে গিয়েছে। বাড়িতে কিভাবে অক্সিজেন বানানো যায় তার উত্তর সবথেকে বেশি খুঁজেছেন গুজরাটের বাসিন্দারা। যার ফলে গুজরাটে সার্চ ভ্যালু উঠেছে ৭০। এছাড়াও উত্তরপ্রদেশ, মহারাষ্ট্র এবং মধ্যপ্রদেশে যথাক্রমে ৫৫, ৪৯ এবং ৪৬ সার্চ ভ্যালু পাওয়া গিয়েছে।

আদেও কী গুগলে সার্চ করে বাড়িতে অক্সিজেন প্রস্তুতি প্রক্রিয়া সংক্রান্ত উত্তর খুঁজে পাচ্ছেন নেটিজেনরা? গুগোলে এই সংক্রান্ত সার্চ করলেই বেশ কিছু সাইট পাওয়া যাচ্ছে এখানে অক্সিজেন প্রস্তুতির কিছু টিপস দেওয়া থাকছে। যা থেকে নেটিজেনরা কিছুটা হলেও উপকার পাবেন।