ইরফান খানের মুক্তি না পাওয়া ‘দুবাই রিটার্নস’ দেখানো হবে বান্দ্রা চলচ্চিত্র উৎসবে

7
ইরফান খানের মুক্তি না পাওয়া ‘দুবাই রিটার্নস’ দেখানো হবে বান্দ্রা চলচ্চিত্র উৎসবে

অভিনেতা ইরফান খানের মুক্তি না পাওয়া ‘দুবাই রিটার্নস’ দেখার এবার বিশেষ সুযোগ। সিনেমাপ্রেমীদের জন্য এটি সুখবর। বান্দ্রা চলচ্চিত্র উৎসবে দেখানো হবে ইরফান খানের ছবি।

গত বছর বিরল রোগে আক্রান্ত হয়ে প্রাণ হারান ইরফান খান। প্রয়াত অভিনেতার মুক্তি না পাওয়া ‘Dubai Return’ ছবিটি দেখানো হবে এই চলচ্চিত্র উৎসবে। পুরো অনুষ্ঠান সহ ছবির প্রিমিয়ারের আয়েজন করা হয়েছে ভার্চুয়াল মাধ্যমে। ফিল্ম কারাভান ও ইউ টিউবের যৌথ উদ্যোগে আয়োজিত হবে এই চলচ্চিত্র উৎসব। তার সঙ্গে যুক্ত রয়েছেন অভিনেতা অভয় দেওল ও চলচ্চিত্র সমালোচক অসীম ছাবড়া। তাঁদের উদ্যোগেই এই ছবি দেখানো হচ্ছে বান্দ্রা চলচ্চিত্র উৎসবে।

করোনা আবহে ভারতীয় সিনেমার অন্যতম জনপ্রিয় অভিনেতা ইরফান খানের মৃত্যু হয়। বলিউডের পাশাপাশি হলিউডেও কাজ করেছেন ইরফান খান। তাঁকে হলিউডের ছবি ‘লাইফ অফ পাই’, ‘জুরাসিক ওর্য়াল্ড’-এ দেখা গিয়েছিল। এছাড়াও তিনি কাজ করেছেন হলিউডের ওয়েব সিরিজ ‘টোকিও ট্রায়াল’-এও।

ইরফান বলিউডে বিশাল ভরদ্বাজ, অনুরাগ বসু, মোহিত সুরি, মেঘনা গুলজার, সুজিত সরকারের পরিচালনায় কাজ করেছেন । তাঁর শেষ ছবি ছিল ‘আংরেজি মিডিয়াম’। এই ছবি ইরফান খানের সঙ্গে দেখা গিয়েছে রাধিকা মদনকে।

ইরফানের পুত্র বাবিল খান বাবার দেখানো পথেই হাঁটছেন। খুব শীঘ্রই বলিউডে ডেবিউ করতে চলেছেন ইরফান পুত্র। সেখানে বাবিলের সহ অভিনেত্রী হিসেবে দেখা যাবে তৃপ্তি দিমরি ও স্বস্তিকা মুখোপাধ্যায়কে।