রক্তাল্পতা দূর করতে রান্নায় দেওয়া হচ্ছে লোহার মাছ! মিলছে উপকারও

13
রক্তাল্পতা দূর করতে রান্নায় দেওয়া হচ্ছে লোহার মাছ! মিলছে উপকারও

আপনার যদি থাকে রক্তাল্পতা, আপনি যদি বহুবার ডাক্তারের কাছে গিয়ে ব্যর্থ হয়ে থাকেন তাহলে আপনি এখনই এই প্রতিবেদনে চোখ রাখতে পারেন!

রক্তাল্পতা থেকে মুক্তি পাবার জন্য সম্প্রতি কম্বোডিয়ার বিজ্ঞানী একটি অভিনব পন্থা আবিস্কার করেছেন। কানাডায় বিভিন্ন আয়রন ট্যাবলেট সহজে পাওয়া যায় না। তাই কানাডার বিজ্ঞানী ডঃ চার্জ লোহার মাছ দিয়ে রান্না করার একটি অভিনব পন্থা বার করেছেন। এই পদ্ধতিতে যদি রান্না করা যায় তাহলে আপনি অল্প সময়ের মধ্যে রক্তাল্পতার থেকে মুক্তি পেতে পারেন।

এই পদ্ধতিতে লোহার তৈরি মাছ ১০ মিনিট ফুটিয়ে তুলে নিয়ে তাতে লেবুর রস দিয়ে রান্না খাওয়ার কথা বলা হয়। এই পদ্ধতি মেনে যদি আপনি রান্না করতে পারেন তাহলে সহজে রক্তাল্পতা থেকে মুক্তি পেতে পারেন। ইতিমধ্যেই এই পদ্ধতি মেনে রক্তাল্পতা থেকে মুক্তি পেয়েছে কম্বোডিয়ার বহু গ্রামের মানুষ।

লোহার মাছের বদলে লোহার টুকরো ব্যবহার করতে পারেন আপনি। অর্থাৎ রক্তাল্পতা থেকে মুক্তি পাবার জন্য সরাসরি আপনাকে লোহা খেতে হবে। সরাসরি লোহা আপনার শরীরে গেলে তবেই আপনি রক্তাল্পতা থেকে মুক্তি পাবেন। যদিও এই পদ্ধতি ভারতবর্ষে কোন মানুষ অবলম্বন করবেন বলে মনে হয় না। তার থেকে ডাক্তারের কাছে গিয়ে ওষুধ খাওয়া ঢের ভালো।