আন্তর্জাতিক ধর্মীয় ভ্রমণ প্যাকেজ চালু করলো IRCTC

11
আন্তর্জাতিক ধর্মীয় ভ্রমণ প্যাকেজ চালু করলো IRCTC

এই গ্রীষ্মের জন্য ভারতীয় রেলওয়ে ক্যাটারিং অ্যান্ড ট্যুরিজম কর্পোরেশন কম খরচে লখনউ থেকে নেপাল পর্যন্ত একটি আন্তর্জাতিক ধর্মীয় ভ্রমণ প্যাকেজ চালু করেছে। রেলের একজন আধিকারিক এই খবর জানিয়েছেন।

ছয় দিন এবং পাঁচ রাতের এই প্যাকেজ ১৯ জুন শুরু হবে এবং ২৪ জুন শেষ হবে। IRCTC-র চিফ রিজিওনাল ম্যানেজার (লখনউ) অজিত কুমার সিনহা জানিয়েছেন, এই প্রোগ্রামের অংশ হিসাবে, সাধারণ মানুষ এখানকার আমাউসি বিমানবন্দর থেকে বিমানে পৌছাবেন কাঠমান্ডু। নেপালে, তাদেরকে পশুপতিনাথ মন্দির, বৌধনাথ স্তূপ, দরবার স্কোয়ার এবং পোখরার বিভিন্ন স্থানে নিয়ে যাওয়া হবে।

সিনহা জানিয়েছেন, এই প্যাকেজের খরচ প্রতিজনের জন্য ৪৮,৫০০ টাকা। অন্যদিকে যদি দুজন একসঙ্গে এই প্যাকেজ বুক করেন তাহলে তারা এই প্যাকেজটি মাথাপিছু ৩৯,০০০ টাকায় পাবেন। তিনজন মিলে বুক করলে দাম আরও কমবে বলে জানানো হয়েছে।

তিনি আরও জানান, এই প্যাকেজের মধ্যে রয়েছে তিন তারা হোটেলে থাকার ব্যবস্থা এবং ভারতীয় খাবার। এই প্যাকেজের প্রতি মানুষের সারা কেমন তার উপর ভিত্তি করে, লখনউ থেকে নেপালে এই ধরনের আরও পরিকল্পিত ভ্রমণের আয়োজন করা হবে বলে সিনহা জানিয়েছেন। এই প্যাকেজের জন্য বুকিং IRCTC-র গোমতীনগর অফিসে অথবা IRCTC-র ওয়েবসাইটে করা যাবে।