প্রজাতন্ত্র দিবসে পশ্চিমবঙ্গে হামলার আশঙ্কা, সতর্ক করল গোয়েন্দা বিভাগ

6
প্রজাতন্ত্র দিবসে পশ্চিমবঙ্গে হামলার আশঙ্কা, সতর্ক করল গোয়েন্দা বিভাগ

আগামী ২৬শে জানুয়ারি, ভারতের ৭১ তম প্রজাতন্ত্র দিবস পালিত হতে চলেছে। দেশজুড়ে এই দিনটিকে বিভিন্ন অনুষ্ঠান এবং কর্মসূচির মাধ্যমে পালন করা হবে। স্বভাবতই প্রজাতন্ত্র দিবস উপলক্ষে দেশবাসীর উন্মাদনা তুঙ্গে। এরই মাঝে আবার পশ্চিমবঙ্গের জন্য বেশ চাঞ্চল্যকর খবর শোনাল গোয়েন্দা বিভাগ। প্রজাতন্ত্র দিবস উপলক্ষে পশ্চিমবঙ্গকে টার্গেট করছে জঙ্গি বাহিনী গুলি!

এমনই চাঞ্চল্যকর তথ্য প্রদান করেছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। সংশ্লিষ্ট সংস্থা সূত্রে খবর, প্রজাতন্ত্র দিবস উপলক্ষে পশ্চিমবঙ্গে জঙ্গি হামলা হতে পারে। জঙ্গিরা ওই বিশেষ দিনে পশ্চিমবঙ্গকে টার্গেট করেছে। কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সূত্রে খবর, জঙ্গিদের প্রধান নজর রয়েছে পশ্চিমবঙ্গের মালদা জেলার উপর। মালদা জেলার একাধিক স্টেশনে হামলা চালানো হতে পারে বলে আগাম সর্তকতা জারি করা হয়েছে।

গোয়েন্দাদের দাবি, প্রায় ৬-৭ জন জেএমবি জঙ্গি রাজ্যজুড়ে হামলা চালানোর ষড়যন্ত্র করছে। জঙ্গিদের প্রধান টার্গেট মালদা। জঙ্গিদের হামলার রেঞ্জের মধ্যে রয়েছে মালদা ডিভিশনের প্রধান চারটি স্টেশন। এ বিষয়ে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার তরফ থেকে মালদা রেল ডিভিশনকে ইতিমধ্যেই সতর্ক করা হয়েছে। পাশাপাশি রাজ্যজুড়ে হাই অ্যালার্টও জারি করা হয়েছে।

গোয়েন্দা বিভাগ সূত্রে খবর, মালদা ছাড়াও রাজ্যের বিভিন্ন প্রান্ত জঙ্গিদের নজরে রয়েছে। মালদা টাউন স্টেশন ছাড়াও নিউ ফারাক্কা, সাহেবগঞ্জ এবং ভাগলপুর স্টেশনেও হামলা চালাতে পারে জঙ্গিরা। তাই উক্ত স্থান গুলিতে কড়া নজরদারি চালানো হচ্ছে।