ব্যাক্তিগত সমস্ত তথ্য সুরক্ষিত রাখতে এবার ইন্টেল লঞ্চ করল ইন্টেল রিয়েলসেন্স আইডি

5
ব্যাক্তিগত সমস্ত তথ্য সুরক্ষিত রাখতে এবার ইন্টেল লঞ্চ করল ইন্টেল রিয়েলসেন্স আইডি

এইবার ইন্টেল নিয়ে এলো বছর শুরু হতে না হতেই একটি বিশেষ জিনিস, যার ফলে আপনার সমস্ত তথ্য থাকবে একদমই সুরক্ষিত ইন্টেল এবার লঞ্চ করল ইন্টেল রিয়েলসেন্স আইডি, যেখানে থাকছে মোবাইল সল্যুশন অ্যাক্টিভ সেনসর রয়েছে। এতে নিউরাল নেটওয়ার্ক এ প্রযুক্তি ব্যবহার করা হবে এটিএম থেকে শুরু করে স্মার্ট অল পয়েন্ট অফ সেল এবং কিয়স্কে।

ইন্টেল এর পক্ষ থেকে এই প্রযুক্তিটি আনা হয়েছে। এ প্রযুক্তিতে আপনি যদি আপনার মুখের নানারকম ভঙ্গিমা করেন এই প্রযুক্তি সেইটা ক্যাপচার করবে। এ প্রযুক্তিতে শুধুমাত্র মানুষের মুখের নয় সেই মানুষের উচ্চতা বুঝেও কাজ করবে।

এই প্রযুক্তিটি লঞ্চ করার সাথে সাথে ইন্টেল একটি নিজস্ব বার্তা দিয়েছেন হল, এই প্রযুক্তির মাধ্যমে জরুরী সমস্ত তথ্যগুলোকে সুরক্ষিত রাখতে পারবেন। কেউ যদি চান এ প্রযুক্তি তাকে আনলক করতে তাহলে সে গ্রাহক সহজেই পারবে। এই প্রযুক্তিতে রয়েছে অ্যাক্টিভ ডেপথ একটি ডেডিকেটেড সিস্টেম অন চিপ এবং সাথে রয়েছে স্পেশালাইজড নিউরাল নেটওয়ার্ক।

অথেন্টিকেশন পদ্ধতি যার ফলে অনেক সময় ব্যবহারকারীদের আইডি চুরির অভিযোগ ওঠে এই রকম সমস্যার জন্য ইন্টেল ফেসিয়াল টেকনোলজি সঙ্গে যুক্ত করেছেন যার জন্য ইউজাররা তাদের সমস্ত তথ্যকে সুরক্ষিত রাখতে পারবেন।

অভিযোগগুলো যাতে আর না আসে সেই জন্যেই এবার ইন্টেল তার এই রিয়াল সেন্স আইডি প্রযুক্তিতে নিয়ে এসেছে এন্টি স্পুফিং। কোনরকম যদি ভুল হয় তাহলে সেটি ফটোগ্রাফ অথবা ভিডিওর মাধ্যমে চিহ্নিত করতে পারবে এই প্রযুক্তিটি।

এত ভালো এবং সুরক্ষিত প্রযুক্তিতে দাম অনেক হবে বলেই অনেকে মনে করতে পারেন , কিন্তু সেটা একদমই ভুল। কারণ আপনি শুধুমাত্র মার্কিন ডলার ৯৯ এবং ভারতীয় মূল্য যেটি হবে ৭২০০ টাকায় অর্ডার করতে পারেন। আশা করা যাচ্ছে খুব দ্রুতই সাধারণ মানুষের জন্য এটি উপলব্ধ হবে।