মাত্র 12 টাকার প্রিমিয়ামে পাওয়া যাবে 2 লক্ষ টাকার বীমা! শীঘ্রই করুন আবেদন

28
মাত্র 12 টাকার প্রিমিয়ামে পাওয়া যাবে 2 লক্ষ টাকার বীমা! শীঘ্রই করুন আবেদন

বর্তমান পরিস্থিতিতে দাঁড়িয়ে আমাদের আরো বেশি সচেতন হতে হবে স্বাস্থ্য সম্পর্কে। এই মুহূর্তে প্রচুর পরিমাণে মানুষ বীমা করাতে ইচ্ছুক হয়েছেন। তবে আমি অনেক মানুষ আছেন যারা অনেক সমস্যার মুখোমুখি হচ্ছেন সম্প্রতি। এমন পরিস্থিতিতে প্রধানমন্ত্রী সুরক্ষা বীমা যোজনা খুব কম প্রিমিয়াম বীমা সরবরাহ করার সিদ্ধান্ত গ্রহণ করেছেন।

PMSBY কেন্দ্রীয় সরকারের এমন একটি পরিকল্পনা যার অধীনে গ্রাহকরা মাত্র 12 টাকায় এমন প্রিমিয়াম করতে পারবেন যার ফলে তারা পাবেন 2 লক্ষ টাকার একটি বীমা করার সুযোগ।

চলুন জেনে নেওয়া জরুরী বীমা সম্পর্কে বিস্তারিত কিছু তথ্য।

কেন্দ্রীয় সরকার কয়েক বছর আগেই নামমাত্র প্রিমিয়ামের প্রধানমন্ত্রী সুরক্ষা বীমা যোজনা শুরু করেছেন। প্রধানমন্ত্রী সুরক্ষা বীমা যোজনার বার্ষিক প্রিমিয়াম দিতে হবে মাত্র ১২ টাকা। এই নির্দিষ্ট পরিমাণ অর্থ গ্রাহকদের ব্যাংক অ্যাকাউন্ট থেকে স্বয়ংক্রিয় ভাবে কেটে নেওয়া হয় ৩১ মে।

আপনিও যদি এই প্রকল্পটি নিয়ে থাকেন তবে আপনার ব্যাংক একাউন্টে কিছু টাকা অবশ্যই থাকতে হবে। পি এম এস বি ওয়াই পলিসির প্রিমিয়াম টি সরাসরি ব্যাংক অ্যাকাউন্ট থেকে কেটে নেওয়া হবে। এই প্রকল্প অনুসারে বীমা কেনার পর কোন গ্রাহক এর মৃত্যু অথবা দুর্ঘটনায় কাজ করার ক্ষমতা যদি হারিয়ে যায় তাহলে দুই লক্ষ টাকা ফেরত পাওয়া যাবে।

ব্যাংকের যে কোন শাখায় গিয়ে এই প্রকল্পের জন্য আপনি আবেদন জানাতে পারেন। এই প্রকল্পের জন্য ব্যাংকের কর্মীরাও বাড়ি বাড়ি যেতে পারে আপনার। এছাড়া বীমা এজেন্টরাও আপনার সঙ্গে যোগাযোগ করতে পারে। সরকারি বীমা সংস্থা এবং অনেক বেসরকারি বিমা সংস্থা এই বীমা বিক্রি করে থাকে। তাই আজই আপনার নিকটবর্তী এজেন্টের সঙ্গে কথা বলে বিস্তারিত জেনে নিন।