প্রাথমিকভাবে ১৭০ জন পড়ুয়ার হাতে স্টুডেন্ট ক্রেডিট কার্ড তুলে দিতে চলেছে রাজ্য সরকার

24
প্রাথমিকভাবে ১৭০ জন পড়ুয়ার হাতে স্টুডেন্ট ক্রেডিট কার্ড তুলে দিতে চলেছে রাজ্য সরকার

একুশের বিধানসভা নির্বাচনের আগে নির্বাচনী ইশতেহারে রাজ্য সরকার সাধারণ মানুষের উদ্দেশ্যে বহু পরিকল্পনার কথা ঘোষণা করে। একুশের বিধানসভা নির্বাচনে সাধারণের কাছ থেকে বিপুল সংখ্যক সমর্থন পেয়ে রাজ্যের গদিতে বসেছে মমতা সরকারের। এখন তাই নির্বাচনী ইশতেহারে দেওয়া সেই প্রতিশ্রুতি পূরণের পালা। রাজ্যের পড়ুয়াদের জন্য স্টুডেন্ট ক্রেডিট কার্ড প্রদানের কথা ঘোষণা করেছিলেন মমতা সরকার। এবার সেই প্রতিশ্রুতিও পূরণ করতে শুরু করে দিয়েছে রাজ্য সরকার।

স্টুডেন্ট ক্রেডিট কার্ডের পরিকল্পনাকে বাস্তবায়িত করতে ১৭০ জন পড়ুয়ার হাতে প্রাথমিকভাবে স্টুডেন্ট ক্রেডিট কার্ড তুলে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার। আগামী সোমবার এবং মঙ্গলবারে এই কার্ড হাতে পাবেন পড়ুয়ারা। জেলাশাসকের দফতরের কো-অপারেটিভ ব্যাঙ্ক মারফত স্টুডেন্ট ক্রেডিট কার্ড ছাত্র-ছাত্রীদের হাতে তুলে দেওয়া হবে বলে জানানো হয়েছে। স্টুডেন্ট ক্রেডিট কার্ডের জন্য ৭০ হাজারেরও বেশি আবেদন এসেছে বলে জানানো হয়েছে সরকারিভাবে।

সরকারের তরফ থেকে জানানো হয়েছে, বর্ধমান ও হুগলিতে সব থেকে বেশি পড়ুয়ার হাতে তুলে দেওয়া হবে স্টুডেন্ট ক্রেডিট কার্ড। আলিপুরদুয়ার থেকে ৫ জন পড়ুয়া, কোচবিহার থেকে ৫ জন পড়ুয়া, দার্জিলিং থেকে ২ জন পড়ুয়া, কালিম্পং থেকে ১ জন পড়ুয়া, উত্তর দিনাজপুর থেকে ৯ জন পড়ুয়া, মালদহ থেকে ১১ জন পড়ুয়া, জলপাইগুড়ি থেকে ৩ জন পড়ুয়া, নদিয়া থেকে ৩ জন পড়ুয়া, পূর্ব বর্ধমান থেকে ৩৩ জন পড়ুয়ার হাতে স্টুডেন্ট ক্রেডিট কার্ড তুলে দেওয়া হবে।

এছাড়াও পশ্চিম বর্ধমান থেকে ৬ জন পড়ুয়া, হাওড়া থেকে ৬ জন পড়ুয়া, হুগলি থেকে ৩৭ জন পড়ুয়া, উত্তর ২৪ পরগনা থেকে ৪ জন পড়ুয়া, দক্ষিণ ২৪ পরগনা থেকে ১০ জন পড়ুয়া, বাঁকুড়া থেকে ১৪ জন পড়ুয়া, পূর্ব মেদিনীপুর থেকে ৮ জন পড়ুয়া, পশ্চিম মেদিনীপুর থেকে ৫ জন পড়ুয়া ও কলকাতা থেকে ১০ জন পড়ুয়াকে‌ প্রাথমিকভাবে স্টুডেন্ট ক্রেডিট কার্ড দেওয়া হবে বলে জানানো হয়েছে।