প্রধানমন্ত্রীর নেতৃত্বে বিশ্বে ভারতের মর্যাদা বেড়েছেঃ স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ

5
প্রধানমন্ত্রীর নেতৃত্বে বিশ্বে ভারতের মর্যাদা বেড়েছেঃ স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নেতৃত্বে নতুন ভারত তৈরি হচ্ছে, সম্প্রতি কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ প্রধানমন্ত্রী প্রশংসা করে এমনটাই বক্তব্য রেখেছেন। তিনি বলেন মোদীজি আন্তর্জাতিক স্তরে ভারতের সম্মান বাড়িয়েছেন। বিশ্বের কাছে ভারতকে অপরিহার্য করে তুলেছেন তিনি।

সম্প্রতি ভারতীয় জাতীয় পতাকা স্রষ্টা পিঙ্গালী ভেঙ্কাইয়াকে সম্মান জানাতে তিরঙ্গা উৎসবের আয়োজন করা হয়েছিল। সেই অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী এমনটাই মন্তব্য করেছেন। অনুষ্ঠানে প্রত্যেক ভারতবাসীকে তিনি অনুরোধ করেন যেন বাড়িতে তারা তিরঙ্গা পতাকা উত্তোলন করেন। সেই সঙ্গে আবেদন করেছেন সামাজিক মাধ্যমে তারা যেন তাদের প্রোফাইলে ছবি হিসেবে জাতীয় পতাকা ব্যবহার করেন। এভাবে হর ঘর তিরঙ্গা প্রচার অভিযান সফল হবে।

তিনি বলেছেন প্রধানমন্ত্রীর নেতৃত্বে নতুন ভারত গড়ে তোলা হচ্ছে। সারা পৃথিবী এখন ভারতকে শ্রদ্ধার নজরে দেখে। ২০১৪ থেকে ২০২২ সালের মধ্যে প্রধানমন্ত্রী নেতৃত্বে বিশ্বে ভারতের মর্যাদা বেড়েছে। মোদী তার মতামত না দিলে আজ পৃথিবীর কোনো দেশ তাদের কোনো বিষয়ে সিদ্ধান্ত নেয় না। ভারতকে এভাবে সম্মানিত হতে দেখার জন্য কয়েক দশক ধরে লক্ষ লক্ষ মানুষ তাদের জীবন উৎসর্গ করেছেন।

এরপর তিনি বলেন স্বাধীনতা সংগ্রামের অনেক নায়ক ছিলেন যাদের একরকম ভুলেই গেছেন সাধারণ মানুষ। আজাদী কা অমৃত মহোৎসবের আয়োজনের মাধ্যমে তাদের স্মরণ এবং শ্রদ্ধা জানানো হবে। ভারতের সাফল্যের গল্প দেশের প্রত্যেকের কাছে নিয়ে যাওয়াই সরকারের লক্ষ্য, এমনটাই বলেছেন স্বরাষ্ট্রমন্ত্রী।