কাশ্মীরে জঙ্গী হামলায় শহীদ হলেন ভারতীয় জওয়ান জগন্নাথ রায়

26
কাশ্মীরে জঙ্গী হামলায় শহীদ হলেন ভারতীয় জওয়ান জগন্নাথ রায়

ফের ভারতীয় সেনা-জওয়ানের রক্ত রাঙ্গা হয়ে উঠলো উপত্যকা অঞ্চল। কাশ্মীরে সিআরপিএফের কনভয়ে জঙ্গি হামলার দরুণ শহীদ হলেন ভারতীয় জওয়ান জগন্নাথ রায়। উল্লেখ্য শহীদ এই জওয়ান পশ্চিমবঙ্গের ধুপগুড়ির বাসিন্দা। জঙ্গী হামলার দরুণ গুরুতর আহত হয়ে চিকিৎসাধীন ছিলেন ওই জওয়ান। গত সোমবার সন্ধে ছ’টা নাগাদ হাসপাতালেই মৃত্যু হয়েছে তাঁর।

প্রসঙ্গত, দিনকতক পূর্বে কাশ্মীরের অবন্তিপুরায় সিআরপিএফ জওয়ানদের কনভয় লক্ষ্য করে গুলি চালায় দুষ্কৃতীরা। ঘটনার জেরে গুরুতরভাবে আহত হন সাব-ইন্সপেক্টর মাংগা রাম দেব বর্মন এবং কনস্টেবল অশোক কুমার ও জলপাইগুড়ি জেলার বাসিন্দা বাঙালি জওয়ান জগন্নাথ রায়। আহতদের দ্রুত চিকিৎসা কেন্দ্রে নিয়ে যাওয়া হয়।

তবে হাসপাতালেই মৃত্যু হয় সাব-ইন্সপেক্টর মাংগা রাম দেব বর্মন এবং কনস্টেবল অশোক কুমারের। ভারতীয় সেনার বাঙালি জওয়ান জগন্নাথ রায় কিছুদিন মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ে শেষমেষ মৃত্যুর কাছেই হার স্বীকার করে নেন। ৩৩ বছর বয়সী ভারতীয় সেনা জওয়ানের প্রয়াণে শোকোস্তব্ধ তাঁর গ্রাম।

গত ২৫ শে মার্চ কাশ্মীরের শ্রীনগর-বারমুল্লা জাতীয় সড়কের উপর লাওয়াপোরোতে সিআরপিএফ এর ৭০ নং ব্যাটেলিয়নের কনভয়ের উপর হামলা চালায় দুষ্কৃতীরা। এই ঘটনার পেছনে কুখ্যাত জঙ্গি সংগঠন লস্কর-ই-তৈবার জঙ্গী সদস্যদের হাত রয়েছে বলে অনুমান করছে কাশ্মীরের পুলিশ বাহিনী।