কাশ্মীর উপত্যকায় সাফল্য পেল ভারতীয় নিরাপত্তারক্ষী বাহিনী! খতম দুই জঙ্গি

11
কাশ্মীর উপত্যকায় সাফল্য পেল ভারতীয় নিরাপত্তারক্ষী বাহিনী! খতম দুই জঙ্গি

ফের রক্তাক্ত হয়ে উঠল উপত্যকা অঞ্চল। তবে ভারতীয় নিরাপত্তা রক্ষী বাহিনীর রক্তে নয়, কাশ্মীর উপত্যকা রাঙ্গা হয়ে উঠলো লস্কর-ই-তৈবার জঙ্গী সংগঠনের দুই সদস্যের রক্তের। গতকাল ভারতীয় নিরাপত্তারক্ষী বাহিনীর গুলিতে খতম হলো জঙ্গী সংগঠনের দুই সক্রিয় সদস্য। ভারতীয় নিরাপত্তা রক্ষী বাহিনী সূত্রে খবর, কুখ্যাত জঙ্গি সংগঠনের জঙ্গীরা কাশ্মীরে এই দফায় বিশেষ প্রভাব ফেলতে পারেনি।

লক্ষ্যে পৌঁছানোর আগেই নিরাপত্তারক্ষী বাহিনীর সদস্যদের গুলিতে খতম করা সম্ভব হয়েছে জঙ্গিদের। এই ঘটনাকে কেন্দ্র করে গতকাল মঙ্গলবার জম্বু কাশ্মীরের সোপর এলাকার বারমুল্লা জেলা ভারতীয় নিরাপত্তা রক্ষী বাহিনীর গোলাগুলিতে উত্তপ্ত হয়ে উঠল। গতকালের নিরাপত্তা রক্ষীবাহিনীর সদস্যরা জঙ্গি দমন অভিযানে বেরিয়েছিলেন। সেই মিশন চলাকালীন তাদের গুলিতে খতম করা সম্ভব হয়েছে ওই দুই কুখ্যাত জঙ্গিকে।

মৃত দুই জঙ্গির নাম ওয়াসিম আহমেদ এবং হামাস আলিয়াস বলে জানিয়েছেন নিরাপত্তা আধিকারিকরা। এরা দুজনেই লস্করের দীর্ঘদিনের সদস্য এবং অত্যন্ত সক্রিয় সদস্য বলে জানা গিয়েছে। এই দুই জঙ্গি দমনের পাশাপাশি উপত্যাকা অঞ্চলে শান্তি রক্ষায় আরো এক ধাপ এগোলো কেন্দ্রীয় বাহিনী।