বিশ্বের বাজার ধরতে এবার টোকিওতে খোলা হল ভারতীয় Royal Enfield এর নতুন শোরুম

9
বিশ্বের বাজার ধরতে এবার টোকিওতে খোলা হল ভারতীয় Royal Enfield এর নতুন শোরুম

ভারতের Royal Enfield এর জয়জয়কার বিশ্বজুড়ে। জনপ্রিয় এই বাইক এবার জাপানেও পৌঁছে গিয়েছে। সম্প্রতি জাপানের রাজধানী টোকিওতে ভারতীয় Royal Enfield এর নতুন শোরুম খোলা হয়েছে। এই শোরুম মারফত জাপানের বাজারেও ভারতের Royal Enfield ঝড় তুলবে বলেই আশা করছেন উদ্যোক্তারা। ভারতের রয়াল এনফিল্ড ইতিপূর্বে UK-র বাজারে রীতিমতো ঝড় তুলেছে। তবে জাপানে কিন্তু বেশ প্রতিযোগিতার মুখে পড়তে হবে ভারতের এই মোটর সাইকেলকে।

বিশ্বের বাজারে বরাবরই জাপানিজ মোটরসাইকেলের বেশ জনপ্রিয়তা রয়েছে। এমতাবস্থায় জাপানে Royal Enfieldকে বেশ প্রতিদ্বন্দ্বিতার মুখেই পড়তে হবে বলে মনে করা হচ্ছে। তবে ভারতের মোটরসাইকেল কোম্পানিটি সেই চ্যালেঞ্জ নিতে প্রস্তুত। মোটরসাইকেল ছাড়াও জাপানের এই শোরুমে Apparels ও Accessories বিক্রি করা হবে বলে জানানো হয়েছে।

বুলেট 500, ক্লাসিক 500, হিমালয়ান এবং ইন্টারসেপ্টার 650 ও কটিনেন্টাল জিটি 650 মোটরসাইকেলগুলিই আপাতত জাপানের ওই শোরুমে রাখা হবে। রয়াল এনফিল্ড সম্প্রতি “মেক ইট ইয়র্স” নামক একটি কর্মসূচি শুরু করেছে। এশিয়া-প্যাসিফিক রিজন-এর বাজার ধরতে চাইছে ভারতের এই মোটরসাইকেল কোম্পানিটি। বিশ্বের প্রায় ৬০টিরও বেশি দেশে রয়াল এনফিল্ডের রমরমা বাজার চলছে।

ভারতে এই মুহূর্তে রয়াল এনফিল্ডের ৯২১টি ডিলারশিপ রয়েছে। এছাড়াও দেশের ৬৩৮টি শহরে রয়াল এনফিল্ডের স্টুডিও স্টোরস রয়েছে। ইতিপূর্বে জাপানে অন্য একটি সংস্থার সঙ্গে সম্মিলিত ভাবে ব্যবসা চালিয়েছে রয়াল এনফিল্ড। পরে অবশ্য তা প্রত্যাহার করে নেওয়া হয়। তবে এবার সম্পূর্ণ স্বতন্ত্র ভাবেই বিদেশি বাজার ধরতে চাইছে ভারতের এই মোটরসাইকেল কোম্পানিটি।