কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি জারি করলো ভারতীয় ডাক বিভাগ! জানুন বিস্তারিত

6
কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি জারি করলো ভারতীয় ডাক বিভাগ! জানুন বিস্তারিত

আরো একটি সুখবর নিয়ে আমাদের সকলের সামনে এসে গেল ডাক বিভাগ। ভারতীয় ডাক বিভাগের পক্ষ থেকে একটি বিজ্ঞপ্তি জারি করা হয়েছে যেখানে ম্যানেজার এবং সুপারভাইজার পদে নিয়োগের জন্য আবেদনপত্র গ্রহণ শুরু হয়েছে। আগ্রহী এবং যোগ্য প্রার্থীর আবেদন করতে পারবেন সত্তর।

এই বিষয়ে আরো বিশদে জানতে আপনাকে যেতে হবে ভারতীয় ডাক বিভাগের অফিশিয়াল ওয়েবসাইটে, যেটি হল www.indiapost.gov.in

প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী গত ১৬ তারিখ থেকে আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গেছে। আবেদন প্রক্রিয়া চলবে আগামী ১৫ ডিসেম্বর পর্যন্ত। সে ক্ষেত্রে ভারতীয় ডাক বিভাগের অফিশিয়াল ওয়েবসাইটে আবেদন পত্র পাওয়া যাবে।

প্রতিষ্ঠান তরফ থেকে এখনো পর্যন্ত জানানো হয়েছে শুন্য পদ রয়েছে মোট ২৯ টি।

চলুন জেনে নেওয়া যাক শূন্যপদের বিস্তারিত বিবরণ

অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার: ২৩টি পদ

টেকনিক্যাল সুপারভাইজার: ৬টি পদ

এক নজরে নিয়োগ সংক্রান্ত সম্পূর্ণ তথ্য:

সংস্থা: ভারতীয় ডাক বিভাগ (India Post)

পদের নাম: অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার, টেকনিক্যাল সুপারভাইজার

কাজের স্থান: ভারত বর্ষ

কাজের ধরন: সরকারি

ভারতীয় ডাক বিভাগ সংস্থা

নির্বাচন পদ্ধতি: ডেপুটেশন ভিত্তিক

শিক্ষাগত যোগ্যতা: ব্যাচেলার ডিগ্রি এবং ডিপ্লোমা

আবেদন পদ্ধতি: অনলাইন

অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার পদের জন্য কম্পিউটার সাইন্স ব্যাচেলার ডিগ্রি এবং এক বছরের ডিপ্লোমা থাকা আবশ্যক। এছাড়াও নির্দিষ্ট বিভাগে কেন্দ্রীয় সরকার দ্বারা পরিচালিত যে কোন ক্ষেত্রে দুই বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে।

টেকনিক্যাল সুপারভাইজার পদের জন্য সরকার স্বীকৃত প্রতিষ্ঠান থেকে কম্পিউটার সায়েন্সে ব্যাচেলার ডিগ্রি এবং এক বছরের ডিপ্লোমা থাকা আবশ্যক। নিদৃষ্ট বিভাগে কেন্দ্রীয় সরকার দ্বারা পরিচালিত যেকোনো স্থানে এক বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে।

প্রথমে প্রার্থীদের ডাক বিভাগের অফিশিয়াল ওয়েবসাইটে যেতে হবে। সেখানে পিডিএফ ডাউনলোড করে রেজিস্টার অপশনে ক্লিক করে নিজের নাম রেজিস্ট্রেশন করতে হবে। নিজেদের লগইন আইডি সহ আবেদন পত্রের লিংক খুলে আবেদনপত্রটি পূরণ করে জমা করতে হবে। প্রার্থীরা ভবিষ্যতে সুবিধার্থে ফরমের এক কপি প্রিন্ট করিয়ে রাখতে পারেন।