গ্রাহকদের সুবিধার্থে হালকা সিলিন্ডার লঞ্চ করলো ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন

14
গ্রাহকদের সুবিধার্থে হালকা সিলিন্ডার লঞ্চ করলো ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন

পুরনো ভারী এলপিজি সিলিন্ডারের দিন গিয়েছে। এখন বাজারে আসছে নতুন হালকা মডেলের গ্যাসের সিলিন্ডার। গ্রাহকদের সুবিধার কথা মাথায় রেখে ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন নতুন এক ধরনের সিলিন্ডার লঞ্চ করেছে। নতুন এই সিলিন্ডার সম্পর্কিত গুরুত্বপূর্ণ তথ্যগুলো জেনে নিন এই প্রতিবেদন থেকে।

এই ট্রান্সপারেন্ট সিলিন্ডার সাধারণত এক বিশেষ পদ্ধতিতে নির্মাণ করা হয়েছে। যার প্রথম ধাপে ব্যবহার করা হয়েছে পলিইথিলিন কোটিং। দ্বিতীয় ধাপে ব্যবহার করা হয় ফাইবার কোটিং এবং তৃতীয় ধাপে বাইরের স্তরটি রয়েছে HDPE এর। এই জর্জেটের সিলিন্ডার একইসঙ্গে নিরাপদ এবং হালকা। সিলিন্ডারটি ট্রানস্পরেন্ট হওয়ার কারণে বাইরে থেকে দেখলেই বোঝা যাবে সিলিন্ডারের মধ্যে কতটা গ্যাস আছে।

অর্থাৎ এবার থেকে গ্যাস ফুরিয়ে আসার আগেই আপনি বুঝতে পারবেন কবে আপনাকে রিফিল করাতে হবে। আপাতত দেশে আহমেদাবাদ, আজমির, এলাহাবাদ, বেঙ্গালুরু, ভুবনেশ্বর, চণ্ডীগড়, চেন্নাই, কোয়েম্বাটুর, দার্জিলিং, দিল্লি, ফরিদাবাদ, গুরুগ্রাম, হায়দরাবাদ, জয়পুর, জলন্ধর, জামশেদপুর, লুধিয়ানা, মাইসুর, পাটনা, রায়পুর, রাঁচি, সাংগ্রুর, সুরাত, তিরুচিরাপল্লী, তিরুভাল্লুর, টুমকুর, বারাণসী এবং বিশাখাপত্তনম এর মতো ২৮টি শহরে এই পরিষেবা চালু হচ্ছে।

যদি আপনার কাছে ইন্ডিয়ান গ্যাসের কানেকশন থাকে তাহলে আপনি পুরনো এলপিজির বদলে এই নতুন কম্পোজিট এলপিজি সিলিন্ডার নিতে পারবেন। ১০ এবং ৫ কেজির সিলিন্ডার লঞ্চ করা হয়েছে বাজারে। ১০ কেজির একটি কম্পোজিট সিলিন্ডারের মূল্য ৩৩৫০ টাকা এবং ৫ কেজির একটি সিলিন্ডারের মূল্য ২১৫০ টাকা ধার্য করা হয়েছে। পুরনো এলপিজি সিলিন্ডারের টাকা বাদ দিয়ে নতুন কম্পোজিট সিলিন্ডারের দাম নেওয়া হবে।