স্বস্তির খবর পেল ভারতীয় ফুটবল দল! নিষেধাজ্ঞা তুলে নিল ফিফা

7
স্বস্তির খবর পেল ভারতীয় ফুটবল দল! নিষেধাজ্ঞা তুলে নিল ফিফা

অবশেষে 11 দিনের মাথায় স্বস্তির খবর পেল ভারতীয় ফুটবল। গত কয়েকদিন ধরে রীতিমত উদ্বেগের মধ্য দিয়ে যেতে হয়েছে ভারতীয় ফুটবল টিমকে। অবশেষে শুক্রবার রাতে এআইএফএফকে ইমেইল করে ফিফার তরফ থেকে নিষেধাজ্ঞা তুলে নেওয়ার খবর জানানো হয়েছে। ইমেইলে জানানো হয়েছে এ আই এফ এফ এ তৃতীয় পক্ষের হস্তক্ষেপের কারণে যে নিষেধাজ্ঞা জারি করা হয়েছিল তা তুলে নেওয়া হচ্ছে।

সর্বভারতীয় ফুটবল ফেডারেশন থেকে প্রশাসক কমিটিকে সরিয়ে দেয়া হয়েছে কিনা সেই বিষয়ে নিশ্চিত হয়ে তবে এই সিদ্ধান্ত নিয়েছে ফিফা। তৃতীয় পক্ষ এ আই এফ এফ এর কাজে আর হস্তক্ষেপ করবে না, এমনটা নিশ্চিত হওয়ার পর তবেই তারা নিষেধাজ্ঞা প্রত্যাহার করেছে। এও জানানো হয়েছে যে এবার থেকে এ আই এফ এফ এর উপরে নজর রাখবে ফিফা এবং এ এফ সি।

এবার থেকে যাতে সুষ্ঠভাবে নির্বাচন হয় তার জন্য সাহায্য করবে ফিফা। ভারতের মাটিতে মহিলা অনূর্ধ্ব ১৭ বিশ্বকাপ নিয়ে যে অনিশ্চয়তা তৈরি হয়েছিল তা এবার কেটে গেল। আগামী ১১ই অক্টোবর থেকে ৩০ অক্টোবর ভারতে অনূর্ধ্ব ১৭ বিশ্বকাপ আয়োজনের ক্ষেত্রে কোনো বাধা থাকলো না ফিফার এই সিদ্ধান্তের কারণে।

তৃতীয় পক্ষের হস্তক্ষেপের কারণে সর্বভারতীয় ফুটবল ফেডারেশনকে নির্বাসিত করার সিদ্ধান্ত নেয় ফিফা। সেই সঙ্গে এই বছর অক্টোবর মাসে অনূর্ধ্ব ১৭ মহিলা বিশ্বকাপ আয়োজনের দায়িত্বও কেড়ে নেওয়া হয় ভারতের উপর থেকে। গত বাইশে আগস্ট সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের প্রশাসক কমিটির ক্ষমতা কেড়ে নেয় সুপ্রিম কোর্ট।