শীঘ্রই রিক্রুটমেন্ট ব়্যালির আয়োজন করতে চলেছে ভারতীয় সেনা! শুরু হল রেজিস্ট্রেশন করা

5
শীঘ্রই রিক্রুটমেন্ট ব়্যালির আয়োজন করতে চলেছে ভারতীয় সেনা! শুরু হল রেজিস্ট্রেশন করা

ভারতীয় সেনার রিক্রুটমেন্ট, চলছে রেজিস্ট্রেশন। প্রতি বছর অনেকেই রিক্টুটমেন্ট ব়্যালির জন্য অপেক্ষা করেন। সেই মতো তৈরিও হন। প্রশিক্ষণ নেন। এবার সেই অপেক্ষার অবসান হতে চলেছে। শীঘ্রই ভারতীয় সেনা আয়োজন করতে চলেছে রিক্রুটমেন্ট ব়্যালির। আগামী বছরই এই ব়্যালি হবে।

সিমলায় আয়োজিত হতে চলেছে আর্মি রিক্রুটমেন্ট ব়্যালি। ইন্ডিয়ান আর্মির তরফে একটি সরকারি নোটিফিকেশনে বলা হয়েছে, ২০২২ সালে এটি হিমাচলপ্রদেশের সিমলা, সিরমৌর, সোলান ও কিন্নরের প্রীতি মিলিটারি স্টেশন, আভেরিপট্টি, রামপুর ভূষণে অনুষ্ঠিত হবে। যার জন্য রেজিস্ট্রেশন ইতিমধ্যেই শুরু হয়েছে।

শূন্যপদ:-

এই বিভাগে বর্তমানে মোট ক’টি শূন্যপদ রয়েছে তা বলা হয়নি। তবে, জানা যাচ্ছে সোলজার জেনেরাল ডিউটি পদ, সোলজার ক্লার্ক বা স্টোর কিপার টেকনিক্যাল ও সোলজার ট্রেডসম্যান ক্যাটাগরিতে নিয়োগ করা হবে।

ভারতীয় সেনায় অফিসিয়াল নোটিফিকেশনে জানানো হয়েছে, ২ মার্চ ২০২২ সাল থেকে ১৪ মার্চ ২০২২ পর্যন্ত এই রিক্রুটমেন্ট ব়্যালিটি আয়োজিত হবে।

২০২২ সালের নভেম্বর ৬ থেকে ১৬ তারিখ সিপাই ফার্মা ক্যাটেগরিতে সিমলাতেই নিয়োগ হবে। প্রথমটির জন্য রেজিস্ট্রেশন শুরু হয়েছে। অনলাইনে রেজিস্ট্রেশন করা যাচ্ছে। যার শেষ তারিখ ২৮ অগস্ট, ২০২১। অনলাইনে পাওয়া যাচ্ছে ফর্ম। এক্ষেত্রে একটি রিক্রুটিং বছর অর্থাৎ এক বছর ১ এপ্রিল থেকে পরের বছর ৩১ মার্চের মধ্যে একটি মাত্র পদের জন্য রেজিস্টার করা যাবে এবং একটি পদেই অংশগ্রহণ করা যাবে।

এই রেজিস্ট্রেশনের জন্য আলাদা করে কোনও ফি লাগবে কি না তা বলা হয়নি। পদের বয়সসীমাও উল্লেখ করা হয়নি কোথাও। তবে, আশা করা যাচ্ছে এবছরই এই সংক্রান্ত সমস্ত তথ্য প্রকাশিত হবে।

বর্তমানে শুধুমাত্র আগামী বছরে ব়্যালির দিন ঘোষণা করেছে ভারতীয় সেনা। বাকি এই সংক্রান্ত সমস্ত তথ্য ও নথি ভারতীয় সেনা বাহিনীর অফিসিয়াল ওয়েবসাইটে পাওয়া যাবে। সেখানেই অন্যান্য পদে নিয়োগের ব্যাপারেও তথ্য মিলবে।