করোনার নতুন রূপের জন্ম দিয়েছে ভারতবর্ষ! বিস্ফোরক মন্ত্যব্য করলেন কংগ্রেস সাংসদ কমল নাথ

16
করোনার নতুন রূপের জন্ম দিয়েছে ভারতবর্ষ! বিস্ফোরক মন্ত্যব্য করলেন কংগ্রেস সাংসদ কমল নাথ

এই মুহূর্তে কঠিন সংকটের মুখোমুখি ভারত বর্ষ। ভারতের এই সংকটময় মুহূর্তে সারা বিশ্ব আজ ভারতের জন্য প্রার্থনা করছে। অতিক্ষুদ্র মারণ ভাইরাসের আক্রমণ কাটিয়ে উঠতে জোর প্রয়াস চালাচ্ছে ভারতের প্রশাসন। তবুও করোনার দ্বিতীয় ঢেউ কাটিয়ে ওঠা সম্ভব হচ্ছে না। সংক্রমনের গ্রাফ অবশ্য নিচে নেমেছে। তবে এখনো তা বিপদ সীমার নীচে নামানো সম্ভব হয়নি। করোনার সবথেকে ভয়াবহ স্ট্রেইন ধরা পড়েছে ভারতে। সারাবিশ্ব তাই ভারতকে নিয়ে আতঙ্কিত।

ভারত থেকে অন্যান্য দেশের যাতায়াত আপাতত সম্পূর্ণরূপে বন্ধ রয়েছে। এহেন পরিস্থিতির জন্য অবশ্য অনেকেই ভারতের দুর্বল প্রশাসনকেই দুষছেন। এবার মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা কংগ্রেস সাংসদ কমল নাথও সেই একই কথা বললেন। মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী মনে করেন ভারতে করোনার এই বাড়বাড়ন্ত আসলে মোদি সরকারের ব্যর্থতার ফলাফল।

কমল নাথ এদিন মন্তব্য করেছেন, প্রথমে চীন থেকেই সারাবিশ্বে করোনাভাইরাস ছড়িয়ে পড়েছে। এ কথা অস্বীকার করার কোনও জায়গা নেই। তবে করোনার দ্বিতীয় স্ট্রেইন এবং সবথেকে ভয়াবহ স্ট্রেইনটি ভারতেই তৈরি হয়েছে। মোদি সরকার সে কথা স্বীকার করুন বা না করুন, বিজ্ঞানীরাও একথা মেনে নিয়েছেন। এমনই বিতর্কিত মন্তব্য করে বসলেন কমল নাথ। তার দাবি করোনা ভাইরাসের নতুন রূপের জন্ম দিয়েছে ভারতবর্ষ।

কমল নাথ এক বাক্যে স্বীকার করেছেন, ভারতে করোনার বাড়বাড়ন্ত আসলে কেন্দ্রীয় সরকারের উদাসীনতার কারণেই ঘটেছে। করোনা পরিস্থিতি সামাল দিতে সম্পূর্ণরূপে ব্যর্থ হয়েছে মোদি সরকার। যার ফল ভোগ করতে হচ্ছে সাধারণ মানুষকে। তার এমন সমালোচনাকে কেন্দ্র করে জাতীয় স্তরের রাজনৈতিক মহলে স্বভাবতই জোর গুঞ্জন শুরু হয়েছে।