পয়লা ডিসেম্বর থেকে কোন কোন ক্ষেত্রে নিয়মের বদল ঘটেছে? জেনে নিন

9
পয়লা ডিসেম্বর থেকে কোন কোন ক্ষেত্রে নিয়মের বদল ঘটেছে? জেনে নিন

প্রতি মাসের মতো পয়লা ডিসেম্বর থেকেও একাধিক নিয়মে বদল এলো। রান্নার গ্যাস সিলিন্ডার থেকে হোম লোনের অফার, প্রতি ক্ষেত্রেই পুরোনো নিয়মে বদল আনা হয়েছে। এক নজরে দেখে নিন কোন কোন বিষয়ে নতুন নিয়ম আনা হয়েছে।

ইউ এ এন আধার লিঙ্কিং: চাকুরীজীবি হলে বা ইউনিভার্সেল অ্যাকাউন্ট নম্বর থাকলে পয়লা ডিসেম্বর থেকে সংস্থাগুলিকে কেবল সেই সমস্ত কর্মীদের ইসিআর ফাইল করার কথা বলা হয়েছে যাদের আধার লিঙ্কিং ভেরিফাই হয়ে আছে। 30 নভেম্বরের মধ্যে আধার এবং ইউএএন লিঙ্কিং না করালে ইসিআর ফাইল করতে পারবেন না কর্মীরা।

এস বি আই ক্রেডিট কার্ড: পয়লা ডিসেম্বর থেকে ইএমআই শপিংয়ের ক্ষেত্রে বেশি চার্জ দিতে হবে। এস বি আই কার্ড ব্যবহার করলে এখন পর্যন্ত কিছু সুদ দিতে হয়। তবে এবার থেকে প্রসেসিং ফি দিতে হবে।

হোম লোন অফার: উৎসবের মুহুর্তে বেশিরভাগ ব্যাংক হোম লোনের ক্ষেত্রে আলাদা আলাদা অফার দেয়। এলআইসি হাউসিং ফাইন্যান্সের অফার 30 নভেম্বরের মধ্যে শেষ হয়ে গিয়েছে।

গ্যাস সিলিন্ডারের দাম: প্রতি মাসের শুরুতে গ্যাস সিলিন্ডারের দাম নতুন করে ঘোষণা করা হয়। পয়লা ডিসেম্বর বাণিজ্যিক গ্যাসের দাম বাড়ানো হলেও রান্নার গ্যাসের দাম অপরিবর্তিত রাখা হয়েছে।

লাইফ সার্টিফিকেট: 30 নভেম্বরের মধ্যে পেনশনভোগীদের লাইফ সার্টিফিকেট জমা দিতে হয়। তা জমা না দিলে আটকে যেতে পারে পেনশন।