লকডাউন চলাকালীন কোন কোন ক্ষেত্রে ছাড় দিল রাজ্য সরকার? দেখে নিন এক নজরে

25
লকডাউন চলাকালীন কোন কোন ক্ষেত্রে ছাড় দিল রাজ্য সরকার? দেখে নিন এক নজরে

রাজ্যের ক্রমবর্ধমান করোনা পরিস্থিতি নিয়ে উদ্বিগ্ন প্রশাসন। ভোটের পরপরই তাই আংশিক লকডাউনের পথে হেঁটেছে রাজ্য সরকার। যে কারণে গত শুক্রবার সন্ধ্যার পর থেকেই রাজ্যজুড়ে অনির্দিষ্টকালের জন্য আংশিক লকডাউন চালু হয়েছে। শপিং মল, বিউটি পার্লার, স্যুইমিং পুল, জিম, রেস্তোরাঁ, পানশালা, সিনেমা হল, স্পা, স্পোর্টস কমপ্লেক্স বন্ধের নির্দেশ দিয়েছে রাজ্য।

অবশ্য প্রতিদিন সকাল ৭ থেকে বেলা ১০টা এবং দুপুর ৩টে থেকে বিকেল পাঁচটা পর্যন্ত দোকান- বাজার খোলা থাকবে। তবে বাকি সময়টা এগুলি বন্ধ রাখতে হবে। এদিকে রাজ্য সরকারের তরফ থেকে আরেকটি নির্দেশিকা প্রকাশ করে জানানো হলো কাঁচা মাংস ও মিষ্টির দোকানগুলিও খুলে রাখতে হবে। এছাড়াও এই লকডাউন চলাকালীন বিদ্যুৎ, হেল্থ কেয়ার, টেলিকম, পরিবহন ব্যবস্থা, মুদির দোকান সহ আরও বেশকিছু পরিষেবায় ছাড় দিয়েছে রাজ্য।

এর পাশাপাশি পাব্লিকপ্লেসে মাস্ক ব্যবহার বাধ্যতামূলক করা হয়েছে। একই সঙ্গে সর্বদা স্যানিটাইজার ব্যবহারের পরামর্শ দেওয়া হচ্ছে। করোনার ঊর্ধ্বগতি এড়াতে রাজ্য সরকারের তরফ থেকে এই বিশেষ সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। তবে রাজ্যবাসী নিজেদের রোজগার নিয়েও বেশ চিন্তিত। তাই উপরি উক্ত বিষয়গুলির উপর ছাড় দিল রাজ্য সরকার।