তিন চার দিনের মধ্যেই নীচে মানবে তাপমাত্রার পারদ! আশার বাণী শোনালো আবহাওয়া দপ্তর

8
তিন চার দিনের মধ্যেই নীচে মানবে তাপমাত্রার পারদ! আশার বাণী শোনালো আবহাওয়া দপ্তর

শীত পড়তে আর খুব বেশি দেরি নেই। এমনটাই আশার বাণী শোনাচ্ছে আলিপুর আবহাওয়া দপ্তর। আবহাওয়া দপ্তরের তরফ থেকে জানানো হলো আর মাত্র তিন চার দিনের মধ্যেই তাপমাত্রার পারদ নিচের দিকে নামতে শুরু করবে। প্রায় 3 থেকে 4 ডিগ্রি সেলসিয়াস পারদ নামবে নিচের দিকে।

আগামী 11 ই ডিসেম্বর থেকে শীত বাড়তে শুরু করবে। এবার অবশ্য আর হালকা শীতের আমেজ নয়, চরম শীতে কাঁপবে গোটা বাংলা। ডিসেম্বরের দ্বিতীয় সপ্তাহ থেকেই জাঁকিয়ে শীত পড়তে চলেছে পশ্চিমবঙ্গে। ডিসেম্বর মাসের প্রথম সপ্তাহ কেটে যাওয়ার পরেও সেভাবে শীতের দেখা নেই বঙ্গে। স্বভাবতই মনোক্ষুন্ন বাঙালি।

এদিকে আবার ঘূর্ণিঝড়ের প্রভাবে পশ্চিমবঙ্গ জুড়ে বৃষ্টিপাত শুরু করেছে। বৃষ্টিপাতের প্রভাবে তাপমাত্রা এক লাফে অনেকটাই নেমেছে। তবে জাঁকিয়ে শীত পড়ার জন্য অপেক্ষা করতে হবে আর তো মাত্র তিন-চার দিন। ঘূর্ণিঝড়ের প্রভাবে গতকাল থেকেই আবহাওয়া রয়েছে ঠান্ডা।

এদিকে দক্ষিণবঙ্গের হাওড়া, কলকাতা, হুগলি, বীরভূম, বাঁকুড়া, নদিয়া, মুর্শিদাবাদ, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমানে ভারী বৃষ্টি হচ্ছে ঘূর্ণিঝড়ের প্রভাবে। উভয় 24 পরগনা, দুই মেদিনীপুর এবং ঝাড়গ্রামেও অতি ভারী বৃষ্টির সম্ভাবনা দেখা দিয়েছে।