এই সংকটময় মুহূর্তে প্রশাসন যেন সাধারণ মানুষের পাশে থাকে! এমনটাই আর্জি জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

7
এই সংকটময় মুহূর্তে প্রশাসন যেন সাধারণ মানুষের পাশে থাকে! এমনটাই আর্জি জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

বর্তমান করোনা পরিস্থিতি নিয়ে জেরবার ভারতবর্ষ। বিগত একশো বছরের ইতিহাসে ভারতকে এমন সংকটের মুখে কখনো পড়তে হয়নি। বিশেষত বিশ্বের অন্যান্য দেশের তুলনায় করোনার দ্বিতীয় ঢেউয়ের সর্বাধিক ক্ষতিগ্রস্ত হয়েছে ভারত বর্ষ। এমন এক কঠিনতম মুহূর্তে প্রশাসনকে সাধারণ মানুষের পাশে দাঁড়ানোর আর্জি জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

শুক্রবার প্রধানমন্ত্রী দেশের বর্তমান করোনা পরিস্থিতি নিয়ে আলোচনার উদ্দেশ্যে সমস্ত কেন্দ্রীয় মন্ত্রীদের নিয়ে একটি ক্যাবিনেট বৈঠকের আয়োজন করেন। ভার্চুয়াল মাধ্যমে কেন্দ্রীয় মন্ত্রীরা এদিন প্রধানমন্ত্রীর নেতৃত্বে আয়োজিত বৈঠকে অংশগ্রহণ করেছিলেন। কেন্দ্রীয় মন্ত্রীদের প্রতি প্রধানমন্ত্রীর আর্জি, এই চরম সংকটময় মুহূর্তে প্রশাসন যেন সাধারণ মানুষের পাশে থাকে।

বিশেষত স্থানীয় স্তরের সমস্যাগুলির দ্রুত সমাধান করার বার্তা দিয়েছেন প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রী এদিন বলেন, গোটা বিশ্বকে চ্যালেঞ্জের মুখে ফেলে দিয়েছে এই করোনাভাইরাস। এক শতকে একবার আসা সংকট হিসেবে দেখতে হবে এই করোনাভাইরাসকে। কেন্দ্র-রাজ্য এবং সাধারন মানুষকে একজোট হয়ে মহামারী বিরুদ্ধে লড়াইয়ের বার্তা দিয়েছেন প্রধানমন্ত্রী।

কেন্দ্র এবং রাজ্যের যৌথ উদ্যোগে স্বাস্থ্য পরিকাঠামোর উন্নয়ন, হাসপাতালের বেড বৃদ্ধি, অক্সিজেন সরবরাহ বৃদ্ধি, অক্সিজেন উৎপাদন বৃদ্ধি, অক্সিজেন সিলিন্ডার মজুত এবং বণ্টনের উপর নজর রাখা ও জরুরি ওষুধ এবং চিকিৎসা সরঞ্জামের যোগানের উপর গুরুত্ব দিতে হবে। এই মর্মে এদিনের বৈঠক সম্পন্ন হয়েছে।