আসন্ন একুশে নির্বাচনে বাংলা থেকে পুরোপুরি নিশ্চিহ্ন হয়ে যাবে তৃণমূল দাবী অমিত শাহের

6
আসন্ন একুশে নির্বাচনে বাংলা থেকে পুরোপুরি নিশ্চিহ্ন হয়ে যাবে তৃণমূল দাবী অমিত শাহের

আসন্ন বিধানসভা নির্বাচনকে উপলক্ষ করে বঙ্গে বিজেপি-তৃণমূলের জোর তরজা চলছে। রাজ্য এবং কেন্দ্রীয় শাসকদল বাংলার ক্ষেত্রে কেউ কাউকে এক চুল জায়গাও ছেড়ে দিতে রাজি নয়। বিজেপির দাবি, আসন্ন একুশে নির্বাচনে বাংলা থেকে পুরোপুরি নিশ্চিহ্ন হয়ে যাবে তৃণমূল। বিশিষ্ট সংবাদ মাধ্যম News18-এর এডিটর ইন চিফ রাহুল যোশীকে একটি এক্সক্লুসিভ ইন্টারভিউ দিতে গিয়ে আবারো বিজেপির সেই অবস্থান স্পষ্ট করলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

সাক্ষাৎকার দিতে গিয়ে এদিন অমিত শাহ জানান, একুশের নির্বাচন উপলক্ষে বাংলায় অনেক বড় পরিবর্তন আসবে। সরকার বদলে যাবে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বে তৃণমূলকে সরিয়ে ক্ষমতায় আসবে বিজেপি। সংবাদমাধ্যমে সাক্ষাৎকার দিতে গিয়ে এভাবেই তৃণমূল সরকারকে রীতিমতো চ্যালেঞ্জ ছুড়ে দিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। তিনি আরো বলেছেন, বাংলায় বিধানসভা নির্বাচনে বিজেপি তাদের সর্বশক্তি দিয়ে লড়বে।

বাংলা থেকে তৃণমূলকে উৎখাত করাই এখন বিজেপির একমাত্র লক্ষ্য বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী। উল্লেখ্য, আসন্ন নির্বাচনে তৃণমূল কে হারিয়ে যদি বিজেপি ক্ষমতায় আসে তাহলে বাংলার মুখ্যমন্ত্রী কে হবেন সেই নিয়ে রাজনৈতিক মহলে জোর গুঞ্জন চলছে। বিজেপির তরফ থেকে এখনো বাংলার মুখ্যমন্ত্রী পদে দাঁড় করানোর জন্য কাউকে সে ভাবে মনোনীত করা হয়নি। স্বরাষ্ট্রমন্ত্রী জানালেন, মুখ্যমন্ত্রী পদের দাবিদার হিসেবে বিজেপির তরফ থেকে কেউ থাকতেও পারেন অথবা না-ও থাকতে পারেন।

প্রধানমন্ত্রীর নেতৃত্বেই আপাতত বাংলায় জয়ের মুখ দেখতে চায় বিজেপি। রাজ্য শাসকদের প্রতি একরাশ ক্ষোভ উগরে দিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন, তৃণমূলের রাজত্বে বাংলার প্রতিটি জেলা এখন কার্যত বোমা তৈরীর কারখানাতে পরিণত হয়েছে। সে রাজ্যে এখন চরম অরাজকতা চলছে। বিরোধী রাজনৈতিক দলের নেতাকর্মীদের খুন করতেও পিছপা হচ্ছে না তৃণমূল। তবে পিছু হটবে না বিজেপি। আসন্ন একুশের নির্বাচনে নিজেদের সেরাটা দিয়েই লড়াই চালিয়ে যাওয়া হবে বলে আশ্বস্ত করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী।