অবিরাম বৃষ্টির মাঝেই আচমকা ঘূর্ণিঝড়ে লণ্ডভণ্ড হুগলির কাঁঠালি গ্রাম

3
অবিরাম বৃষ্টির মাঝেই আচমকা ঘূর্ণিঝড়ে লণ্ডভণ্ড হুগলির কাঁঠালি গ্রাম

আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস শক্তি করে বিগত প্রায় 24 ঘন্টা ধরে রাজ্যজুড়ে দুর্যোগপূর্ণ আবহাওয়া চলছে। ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাত চলছে সারা দক্ষিণবঙ্গ জুড়ে। এমতাবস্থায় গভীর রাতে হুগলির গোঘাটে কাঁঠালি গ্রামের উপর দিয়ে আচমকা ঘূর্ণিঝড় বয়ে গেল। মাত্র কয়েক মিনিটের মধ্যেই গোটা গ্রাম তছনছ করে দিয়েছে এই ঘূর্ণিঝড়।

বিগত কয়েক মাস ধরে একাধিকবার টর্নেডো সম্মুখীন হয়েছেন গ্রাম বাংলার মানুষেরা। হুগলিতে একাধিকবার ঘূর্ণি ঝড় বয়ে গিয়েছে। এবার হুগলির কাঁঠালি গ্রামের মানুষেরা আবার ঘূর্ণিঝড়ের সাক্ষী হলেন। স্থানীয়রা জানাচ্ছেন এদিন সকাল থেকেই কালো মেঘে আকাশ ছিল ঢাকা। রবিবার সকাল থেকেই অবিরাম বৃষ্টি হচ্ছে।

সোমবার কালো মেঘে গোটা এলাকা রীতিমতো অন্ধকারে ডুবে যায়। এর কিছুক্ষণের মধ্যেই প্রবল বেগে হাওয়া বইতে শুরু করেন। হাওয়ার জোর এতটাই ছিল যে দাড়িয়ে থাকাটাও ছিল অত্যন্ত কষ্টের, এমনটাই জানিয়েছেন স্থানীয় মানুষেরা। প্রায় মিনিট খানেক ধরে ঝড়ের এমন তাণ্ডব চলে গ্রামে যে গোটা গ্রাম প্রায় বিধ্বস্ত হয়ে পড়ে।

খবর পেয়ে এদিন সকালে সরকারি আধিকারিকরা ছুটে আসেন ঘটনাস্থলে। গোঘাট এক নম্বর গ্রাম পঞ্চায়েত সমিতির সভাপতি মনোরঞ্জন পালও ঘূর্ণিঝড়ের পর গ্রাম পরিদর্শন করতে এসেছিলেন। ঝড়ের তাণ্ডবে বড়োসড়ো কোনো ক্ষয়ক্ষতি হয়নি বলেই জানা যাচ্ছে। তবে একাধিক জায়গায় রাস্তাঘাটে গাছ ভেঙে পড়েছে। পুলিশ এবং প্রশাসনের আধিকারিকেরা রাস্তা পরিষ্কার করার কাজ করছেন।