জঙ্গল সাফারিতে হাতির হানায় রীতিমতো গাড়ি ছেড়ে পালালেন পর্যটকরা! ভাইরাল ভিডিয়ো

8
জঙ্গল সাফারিতে হাতির হানায় রীতিমতো গাড়ি ছেড়ে পালালেন পর্যটকরা! ভাইরাল ভিডিয়ো

একদল পর্যটক জঙ্গল সাফারিতে বেরিয়েছিলেন। তবে পর্যটকরা জঙ্গলে কিছু দূর যাওয়ার পরই বিশালাকার এক হাতির হানায় রীতিমতো গাড়ি ছেড়ে পালালেন।

সোশ্যাল মিডিয়ায় এই ঘটনার একটি ভিডিয়ো ব্যাপক ভাইরাল হয়েছে। সেই গাড়িতে ছিলেন ইকোট্রেনিং ইনস্ট্রাক্টার্স ও ট্রেনিরা। আফ্রিকার লিমপোপো নদীর কাছে সেলাতি গেম রিজার্ভে গিয়েছিলেন তাঁরা। আর সেখানেই হানা দেয় ভয়ঙ্কর সেই হাতি।

টুইটারে এই ভিডিয়োটি পোস্ট করা হয় এডওয়ার্ড দ্য গাইড-এর তরফ থেকে। হাতিটি যেই সেই সাফারি গাড়িটিতে হানা দেয়, তখনই পড়ুয়াদের গাড়ি ছেড়ে পালাতে দেখা যায়। গাড়িতে ছিলেন গাইডও। তিনিও ছাত্র-ছাত্রীদের গাড়ি ছেড়ে চলে যেতে বলেন। এই একই আওয়াজ শোনা যায় ড্রাইভারের গলা থেকেও।

এই ভিডিয়োতে দেখা গিযেছে, পড়ুয়ারা স্পষ্টতই তাঁদের জীবনের জন্য ভীত। জিনিসপত্র ফেলে রেখেই একপ্রকার ছুটতে শুরু করে তাঁরা। এই হাতিটি রোগাক্রান্ত হতে পারে বলে মনে করছে বিশেষজ্ঞ মহল। এমনই একটি পর্যায়ক্রমিক অবস্থার মধ্যে দিয়ে তারা যায়, যখন অত্যন্ত আক্রমনাত্মক আচরণ এবং প্রজনন হরমোনের বৃদ্ধি দ্বারা চিহ্নিত করা হয়। এমন পরিস্থিতিতে হানা দেওয়ার পরেই পালিয়ে যায় হাতি। এই ভিডিয়োর রিপ্লাই করতে গিয়ে একজন সোশ্যাল মিডিয়া ইউজার তুলে ধরেছেন তার ঠিক কিছু ক্ষণ আগের অবস্থাটা।

তবে ভিডিয়োতে স্পষ্ট, হাতিটি বেশ বিরক্ত। একটি ঝোপ থেকে বেরিয়ে এসে হঠাৎ করেই সাফারি গাড়িটিতে আক্রমণ করে হাতিটি। এডওয়ার্ড দ্য গাইড-এর তরফ থেকে আরও একটি ভিডিয়ো পোস্ট করা হয়েছে, যেখানে দেখা গিয়েছে হাতির হানার ফলে কী পরিমাণ ক্ষতি হয়েছে। গাড়ির একটা অংশ সম্পূর্ণ বেঁকে গিয়েছে এবং বেশ কিছু অংশ ভেঙে চৌচিরও হয়ে গিয়েছে।