আগামী দিনে শিশির অধিকারীকেই পশ্চিমবঙ্গেের রাজ্যপালের দায়িত্ব দিতে চায় কেন্দ্র

18
আগামী দিনে শিশির অধিকারীকেই পশ্চিমবঙ্গেের রাজ্যপালের দায়িত্ব দিতে চায় কেন্দ্র

আগামী দিনে প্রবীণ রাজনীতিক তথা সাংসদ শিশির অধিকারীকেই রাজ্যপাল হিসেবে নির্বাচিত করার চিন্তাভাবনা করছে কেন্দ্রীয় সরকার। কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের তরফ থেকে সম্প্রতি এমনই আভাস পাওয়া গেল। দেশের পূর্বাঞ্চলে পশ্চিমবঙ্গ লাগোয়া দু’টি রাজ্য নিয়েই আপাতত চিন্তিত কেন্দ্রীয় সরকার। তাই আগামী দিনে পশ্চিমবঙ্গে শিশির অধিকারীকেই রাজ্যপাল হিসেবে দায়িত্ব দিতে চায় কেন্দ্র।

মঙ্গলবার কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের তরফ থেকে এমনটাই জানানো হয়েছে। তবে এ বিষয়ে শিশির অধিকারীর কাছে এখনো পর্যন্ত অবশ্য কোনো খবর এসে পৌঁছয়নি বলেই তিনি জানাচ্ছেন। তবে তাকে যদি কেন্দ্র রাজ্যপাল হিসেবে দায়িত্ব দেওয়ার কথা বিবেচনা করে তাহলে তিনি সেই দায়িত্ব পালন করবেন বলেই ঘনিষ্ঠ মহলের কাছে জানিয়েছেন তিনি।

প্রসঙ্গত তৃণমূলের প্রাক্তন সদস্য শিশির অধিকারী এখন বিজেপির একজন সক্রিয় সদস্য। বিশেষত শুভেন্দু অধিকারী তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগদান করার পর থেকেই রাজ্য শাসকদলের সঙ্গে শিশির অধিকারীর দূরত্ব দ্রুত বাড়ছিল। এমতাবস্থায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সভায় গিয়ে শিশির অধিকারী আনুষ্ঠানিকভাবে বিজেপির জয় পতাকা হাতে তুলে নেন। তৃণমূলের সঙ্গে তার সম্পর্কের ইতি ঘটে।

বিজেপির অন্দরমহল সূত্রে খবর, শিশির অধিকারীর যেহেতু বয়স হয়েছে তাই তাকে আর এই মুহূর্তে কোনরূপ রাজনৈতিক বিড়ম্বনার মধ্যে ফেলতে চায় না কেন্দ্রীয় শাসক দল। বরং প্রবীণ এবং অভিজ্ঞ এই রাজনৈতিক ব্যক্তিত্বকে যদি রাজ্যপাল হিসেবে দায়ভার দেওয়া যায় তাহলে তা রাজ্যের পক্ষে মঙ্গল। এমনটাই মনে করছে বিজেপি শিবির।