আসন্ন বিধানসভা নির্বাচনে বাঙ্গালীদের মন পাবার জন্য এবার রিয়া চক্রবর্তীর সমর্থনে পথে নামল কংগ্রেস

6
আসন্ন বিধানসভা নির্বাচনে বাঙ্গালীদের মন পাবার জন্য এবার রিয়া চক্রবর্তীর সমর্থনে পথে নামল কংগ্রেস

সুশান্ত সিং রাজপুতের মৃত্যু নিয়ে সরগরম হয়ে পড়ল রাজনীতি। প্রথম থেকেই সুশান্তের মৃত্যু নিয়ে রিয়া চক্রবর্তী কে সন্দেহ করা হচ্ছিল। সেইমতো রিয়া চক্রবর্তী এবং তার ভাই সৌভিক চক্রবর্তী কে গ্রেফতার করেছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। তবে যেহেতু রিয়া চক্রবর্তী একজন বাঙালি মেয়ে, তাই এবার বাঙ্গালীদের মন পাবার জন্য রিয়া চক্রবর্তী সমর্থনে পথে নেমে পরল কংগ্রেস।
আগামী বছর হতে চলেছে বিধানসভা নির্বাচন। এই বছরের সবথেকে সরগরম খবর হলো সুশান্তের মৃত্যু। আসন্ন বিহার বিধানসভা নির্বাচনে সুশান্তের মৃত্যুর আবেগকে কাজে লাগিয়ে রাজনৈতিক ফায়দা তুলতে চাইছে বিজেপি, এই অভিযোগ করে বিরোধীরা।

শনিবার প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরীর নির্দেশে প্রদেশ কংগ্রেস দপ্তর বিধান ভবন থেকে একটি প্রতিবাদ মিছিল বেরিয়েছিল ওয়েলিংটন মোড় অব্দি। সেখানে রিয়া চক্রবর্তী কে বাংলার মেয়ে বলে অভিহিত করা হয়। “বাংলার মেয়ে রিয়া চক্রবর্তী কে অন্যায়ভাবে ফাঁসানোর চলবে না”, “বাংলায় রিয়াকে রাজনীতির শিকার হতে আমরা কখনই দেবোনা”। এই সমস্যা স্লোগান গুলি কে সামনে রেখে অভিনেত্রী রিয়া চক্রবর্তী সমর্থনে রাজপথে মিছিল বের করেছিলেন কংগ্রেস কর্মী এবং সমর্থকরা।

শনিবার এই মিছিলের নেতৃত্বে ছিলেন কংগ্রেস সংবিধান বিধানসভার চিফ হুইপ এবং প্রদেশ কংগ্রেসের সাধারণ সম্পাদক মনোজ চক্রবর্তী, ঋজু ঘোষাল, মহেশ শর্মা, প্রীতম ঘোষ, সৌরভ প্রসাদ, প্রদীপ প্রসাদ, অশোক মিত্র প্রমূখ। মিছিলের সামনে যে ব্যানারটি নিয়ে কংগ্রেসের কর্মীরা হেটে যাচ্ছিলেন, তাতে লেখা ছিল, বাংলার মেয়ে রিয়া চক্রবর্তীর ওপর রাজনৈতিক অভিসন্ধি এবং প্রতিহিংসামূলক আচরণ বরদাস্ত করা হবে না।

অধীর চৌধুরী প্রদেশ সভাপতি হওয়ার পর কংগ্রেস দলের আরও গতি পাচ্ছে বলে মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞদের একাংশ। তবে সুশান্ত আবেগে বিহার শাসকদল সকলের মন জয় করার চেষ্টা করলেও আমাদের রাজ্য অর্থাৎ পশ্চিমবঙ্গে বাঙালি অভিনেত্রী রিয়া চক্রবর্তী সহানুভূতি কে কাজে লাগিয়ে ভোটের হাওয়া নিজেদের দিকে থাকার চেষ্টা করছেন কংগ্রেস।