মাত্র ৫.২৫ মিনিটে ১.৬ কিলোমিটার পথ দৌড়ে নজির গড়লেন এক নয় মাসের অন্তঃসত্তা, দেখুন ভিডিও

7
মাত্র ৫.২৫ মিনিটে ১.৬ কিলোমিটার পথ দৌড়ে নজির গড়লেন এক নয় মাসের অন্তঃসত্তা, দেখুন ভিডিও

“ইচ্ছে থাকলেই উপায় হয়, কোনো বাধাই বাধা নয়”। সত্যিই কোনো অলৌকিক ক্ষমতা বলে নয়, মানুষ যদি মনস্থ করে তাহলে সেই মনের জোরেই যেকোনো অসম্ভব কাজ নিমেষের মধ্যেই সম্ভব করে তোলা যায়। এই তত্ত্ব আবারও প্রমাণ করলেন ২৮ বছর বয়সি পেশাদার অ্যাথলিট মাকেন্না মাইলার। নয় মাসের অন্তঃসত্ত্বা তিনি। আপাতদৃষ্টিতে এমন অবস্থায় বাড়িতে থেকে চরম সাবধানতা অবলম্বন করা উচিত তার।

তবে, কিছু কিছু মানুষ চেনা ছকের গণ্ডির মধ্যে থাকতে পছন্দ করেন না। সকল বাধা অতিক্রম করে নতুন কিছু করে দেখানোর মতো মানসিক জোর থাকে তাদের। সেই মানসিক জোর অবলম্বন করেই নয় মাসের অন্তঃসত্ত্বা মাকেন্না মাইলার মাত্র ৫ মিনিট ২৫ সেকেন্ড সময়ে ১.৬ কিলোমিটার পথ দৌড়ে নজির গড়লেন। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল তার সেই দৌড়ের ভিডিও।

সাধারণত, একজন সুস্থ মানুষের মাত্র এক মাইল দূরত্ব দৌড়ে অতিক্রম করতে কমপক্ষে ৯ থেকে ১০ মিনিট সময় লাগে। সে জায়গাই এত কম সময়ের মধ্যে এক মাইলেরও বেশি পথ অতিক্রম করে সোশ্যাল মিডিয়ায় রীতিমতো সাড়া ফেলে দিয়েছেন মাকেন্না‌। তবে এই অবস্থায় দৌড়ানোর আগে চিকিৎসকের থেকে যথাসম্ভব পরামর্শ নিয়েছিলেন তিনি। গর্ভবতী মাকেন্নার দৌড়ের সেই ভাইরাল ভিডিওটি দেখুন এই প্রতিবেদনে।