গুজরাট এবং উত্তর প্রদেশে বাতিল হল তৃণমূলের ‘খেলা হবে দিবস’ কর্মসূচী

21
গুজরাট এবং উত্তর প্রদেশে বাতিল হল তৃণমূলের 'খেলা হবে দিবস' কর্মসূচী

আজ সাড়া ভারতবর্ষজুড়ে খেলা হবে দিবস পালনের ডাক দিয়েছে তৃণমূল। বিশেষত বিজেপি শাসিত রাজ্য গুলোকে টার্গেট করেই চলছে খেলা হবে দিবস পালনের কর্মসূচি। তবে গুজরাট এবং উত্তর প্রদেশে খেলা হবে দিবস পালন হলো না। কারণ ওই দুই রাজ্যের সরকারের তরফ থেকে খেলা হবে দিবস পালনের অনুমতি দেওয়া হয়নি। তাই তৃণমূলের পরিকল্পনা সফল হলো না।

যদিও এদিন সকাল সকালই ত্রিপুরাতে খেলা হবে দিবস পালন করতে শুরু করে দিয়েছেন তৃনমূলের কর্মী-সমর্থকরা। আজকের দিনে তৃণমূল সাংসদের বল পায়ে মাঠে নামতে দেখা গিয়েছে। বাংলা সহ অসম, ত্রিপুরা, গুজরাত ও উত্তরপ্রদেশে খেলা হবে দিবস পালন করার ঘোষণা করেছিল বাংলার শাসক দল। উত্তরপ্রদেশের লখনউ আর গুজরাতের গোধরায় আজ খেলা হবে দিবস পালন হওয়ার কথা ছিল।

তবে গুজরাটের যে মাঠে খেলা হবে দিবস পালন করার কথা ছিল সেই মাঠে অনুষ্ঠানের আয়োজনের অনুমোদন দেওয়া হয়নি। অপরপক্ষে আবার যোগীরাজ্যে লখনউ-এর একটি মাঠে খেলা হবে দিবস পালন করার কথা ছিল। উত্তরপ্রদেশের তৃণমূল নেতা নীরজ রাই জানিয়েছেন, শুধু খেলা হবে দিবস নয়। এর আগেও বহু অনুষ্ঠানের অনুমতি দেয়নি যোগী রাজ্য।

তিনি আরো জানিয়েছেন, পেট্রল-ডিজেলের মূল্য বৃদ্ধির বিরুদ্ধে রাস্তায় নেমে বিক্ষোভ প্রদর্শনের পরিকল্পনাও নিয়েছিল তৃণমূল। তবে তাদের পথেই আটকে দেওয়া হয়। তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী এবং উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী শুধু মুখেই বিবেকানন্দের কথা বলেন। তাই তৃণমূলের এখন দেশের যুব সম্প্রদায়কে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য ফুটবল খেলার আয়োজন করেছে তখন তারা সেই অনুমোদন দেন না।