সামনেই রাখি বন্ধন উৎসব! ভাইয়েরা জেনে নিন কি কি উপহার দিলে বেশি খুশি হবে বোনেরা

27
সামনেই রাখি বন্ধন উৎসব! ভাইয়েরা জেনে নিন কি কি উপহার দিলে বেশি খুশি হবে বোনেরা

সামনেই রাখি বন্ধন উৎসব। ভাদ্র মাসের শুক্ল পক্ষের পূর্ণিমা তিথিতে রাখী বন্ধন উৎসব পালিত হবে সারা দেশজুড়ে। ২১ শে অগস্ট সন্ধে ৬টে ৩৩ মিনিট থেকে শ্রাবণ মাসের পূর্ণিমা শুরু হবে এবং এরপর দিন ৫টা ২৩ মিনিট পর্যন্ত পূর্ণিমা থাকবে। এই বিশেষ দিনটিতে ভাইয়ের হাতে রাখি বেঁধে দেন বোনরা। অপরপক্ষে ভাইয়েরা তাদের বোনদের দেন বিশেষ কিছু উপহার। জেনে নিন এই রাখি বন্ধন অনুষ্ঠানে আপনি আপনার বোনকে কী কী উপহার দিতে পারেন।

পরিবেশ বান্ধব গ্রিন রাখি: প্লাস্টিক রাখি পরিবেশ দূষণ ঘটায়। তাই এই রাখি বন্ধন উৎসবে উৎসব পালন করুন পরিবেশবান্ধব রাখি দিয়ে। পরিবেশ দূষণ গ্লোবাল ওয়ার্মিং সম্পর্কে সচেতন হওয়াটা জরুরী। তাই এবার উৎসব পালন করুন ভাইয়ের হাতে পরিবেশবান্ধব রাখি পরিয়ে।

কফি মগ: উপহার হিসেবে দেওয়া যেতে পারে কফি মগ। নাম অথবা ছবি খোদাই করা, কিংবা ভালো কোনো উক্তি বিশেষ বার্তা হিসেবে কফি মগের উপর খোদাই করে দেওয়া যেতে পারে। ভাই বোনদের ছবি কোলাজ করেও দেওয়া যেতে পারে কফি মগের উপর।

বিউটি প্রডাক্টস: উপহার দেওয়ার জন্য সবথেকে ভালো উপকরণ হলো পারফিউম। উৎসবের দিনে যেকোনো সুগন্ধিই ভাই অথবা বোনকে উপহার দিতে পারেন। ভাই অথবা দাদাকে ফেসওয়াশ, আফটার শেভ লোশন অথবা সানস্ক্রিনও উপহার দিতে পারেন বোনেরা। আবার দিদি অথবা বোনদের যদি বিউটি প্রডাক্টস উপহার দেওয়া হয় তাহলে তো কথাই নেই।

বই: উপহার হিসেবে বই এর থেকে ভালো উপহার আর কি হতে পারে? বিশেষত যারা বই পড়তে পছন্দ করেন তাদের বই উপহার দেওয়াটাই সব থেকে ভালো। এর জন্য প্রয়োজনে আপনি বই কিনে দিতে পারেন। অথবা কিনলে ই-বুক রিডার উপহার দিতে পারেন।

স্মার্টওয়াচ, ফিটনেস ব্যান্ড: উপহার হিসেবে ঘড়ির চল বহুদিনের পুরনো। ভাই অথবা বোনকে উপহার দিতে পারেন স্মার্ট ওয়াচ। আজকাল বিভিন্ন ধরনের স্মার্টওয়াচ বেরিয়েছে। আবার ফিটনেস ব্যান্ডও দিতে পারেন আপনার ভাই অথবা বোনকে। সে যদি এখন ল্যাপটপ ব্যবহার করে work-from-home করে তাহলে তাকে উপহার দিন ওয়ারলেস মাউস।

গিফট ভাউচার: আজকালকার যুগে সবথেকে যুগোপযোগী উপহার হলো গিফট ভাউচার। এতে আপনার প্রিয় জন নিজের পছন্দমতো জিনিস কিনে দিতে পারবে। অ্যামাজন, ফ্লিপকার্ট থেকে গিফট ভাউচার নিয়ে উপহার দিতেই পারেন আপনার ভাই অথবা বোনকে।