ফের ইমরান খানের চাপ বাড়িয়ে দিল পাক শীর্ষ আদালত

11
ফের ইমরান খানের চাপ বাড়িয়ে দিল পাক শীর্ষ আদালত

পাকিস্তানের ক্রমাগতই কোণঠাসা হয়ে পড়ছে ইমরান খানের সরকার। পাক প্রধানমন্ত্রী ইমরান খানের উপর চাপ ক্রমাগত বেড়েই চলেছে। এখন আবার পাকিস্তানের শীর্ষ আদালতের তরফ থেকেও চরম সমালোচিত হতে হলো পাক প্রধানমন্ত্রীকে। তার “প্রশাসনিক যোগ্যতা” নিয়েও উঠলো প্রশ্ন। পাকিস্তানের শীর্ষ আদালতের বিচারপতি কাজি ফইজ ইসা মন্তব্য করলেন, ইমরান খানের দেশ চালানোর কোনো যোগ্যতাই নেই!

সোমবার পাকিস্তানের শীর্ষ আদালতে একটি স্থানীয় নির্বাচন সংক্রান্ত মামলার শুনানিতে পাক প্রধানমন্ত্রীকে একের পর এক অভিযোগে বিদ্ধ করেছে সেদেশের উচ্চ আদালত। সেই অভিযোগের পরিপ্রেক্ষিতে আদালতের পর্যবেক্ষণ, “ইমরান খানের সরকার হয় দেশ চালাতে জানে না, নতুবা তাদের দেশ চালানোরই কোনো ক্ষমতা নেই!”

শীর্ষ আদালতের তরফ থেকে এমন চূড়ান্তভাবে ভৎসনার মুখে পড়ে কার্যত আরো চাপে পড়ে গেলেন ইমরান খান। এমনিতেই বিগত কয়েকদিন ধরে পাকিস্তানের রাজনীতিতে তার অবস্থান দুর্বল হয়ে পড়েছে। সম্প্রতি পাক প্রধানমন্ত্রী নিজে স্বীকার করেছেন পাকিস্তানের তুলনায় ভারত অনেক বেশি উন্নত। দুর্নীতিতে ডুবে রয়েছে তার দেশ।

প্রসঙ্গত সম্প্রতি বিরোধী ‘মহাজোট’-কে প্রবল ধাক্কা দিয়ে আস্থা ভোটে জয়ী হয়েছেন ইমরান খান। যার ফলে দুর্বল মুহূর্তে পাকিস্তানের রাজনীতিতে ফের তার অবস্থান কিছুটা পোক্ত হয়েছে। তবে তাতেও অবশ্য বিতর্ক পিছু ছাড়ছে না তার। বর্তমানে শীর্ষ আদালতের তরফ থেকে ভৎসনা পেয়ে ফের চাপে পড়লো ইমরান খানের সরকার।