আস্ত একটি বিস্কুটের কাপে চা পান করতে চাইলে চলে যান এই দোকানে

8
আস্ত একটি বিস্কুটের কাপে চা পান করতে চাইলে চলে যান এই দোকানে

চায়ের সাথে বাঙালির সম্পর্ক অনেকটাই পুরনো। সকালে ঘুম থেকে উঠে সংবাদপত্র হাতে নিয়ে অনেকেই বসে পড়েন চা নিয়ে। গরম কাপের পেয়ালা নিয়ে আড্ডা মজাটাই হয় আলাদা। রাজনীতি হোক অথবা সিনেমা, তর্ক বিতর্ক করার জন্য হাতে চাই এক কাপ চা। স্বাদে আহ্লাদে সবকিছুতেই আমাদের সঙ্গী হয়ে থাকতে পারে এক কাপ চা। আমাদের দেশের মধ্যে দার্জিলিংয়ের চা পৃথিবী বিখ্যাত। স্বাদে গন্ধে এককথায় অতুলনীয় দার্জিলিংয়ের চা। তবে চায়ের সঙ্গে টা না হলে একেবারেই ভাল লাগেনা।

চা খেতে খেতে সঙ্গে যদি থাকে একটু বিস্কুট অথবা নিমকি, তাহলে আর কথাই নেই। তবে যদি চায়ের কাপটাই হয় আসলে একটা বিস্কুট তাহলে কেমন হবে। অবাক লাগলেও কথাটা কিন্তু একেবারেই খাঁটি। এমন একটি অভিনবত্ব দেখার জন্য আপনাকে কিন্তু পাড়ি দিতে হবে মুম্বাইতে। বাণিজ্য নগরী দাদারে খুলেছে এমন একটি অভিনব চায়ের দোকান যার নাম স্বদিষ্টম। এই দোকানে গেলে আপনি আস্ত একটি বিস্কুটের কাপে পান করতে পারবেন চা।

বিস্কুটের কাপে শুধু চা পান করা নয়, সেই চায়ের স্বাদ কিন্তু দুর্দান্ত। আদা এবং এলাচ দিয়ে করা দুধ চা এক নিমেষে আপনার স্বাদ বদলে দিতে পারে। চা খেতে খেতে বিস্কুটের কামড় দিতে পারবেন আপনি। ভার খেলেন না আছে কোন চিন্তা, না আছে আবর্জনা করার ভয়। ৬০ মিলি লিটার চা ১০ থেকে ১৫ মিনিট গরম থাকে এই কাপে। তবে এই চা খেতে গেলে আপনার পকেটে কিন্তু শূণ্য হয়ে যাবে না। মধ্যবিত্তদের কথা মাথায় রেখে এই চায়ের দাম ধরে রাখা হয়েছে একেবারে ধরাছোঁয়ার মধ্যে। মাত্র ১৫ টাকাতেই এই চা আপনি পান করতে পারবেন তার মধ্যে আবার সঙ্গে থাকছে বিস্কুট এর কাপ সম্পূর্ণ বিনামূল্যে।