নিজের অর্থনীতির উন্নয়ন ঘটাতে চাইলে জেনে নিন এই ঘরোয়া টোটকাটি

7
নিজের অর্থনীতির উন্নয়ন ঘটাতে চাইলে জেনে নিন এই ঘরোয়া টোটকাটি

বর্তমান পরিস্থিতিতে প্রায় সর্বস্তরের মানুষের অর্থনৈতিক পরিস্থিতির অবনতি ঘটেছে। করোনাকালে বহু সমস্যার সম্মুখীন হতে হয়েছে সাধারণ মানুষকে। লকডাউনে কাজ হারিয়েছেন বহু মানুষ। সারা দেশজুড়ে অর্থনৈতিক পরিস্থিতির অবনতি ঘটেছে। এমতাবস্থায় যদি আপনি নিজের অর্থনীতির উন্নয়ন ঘটাতে চান তাহলে তার জন্য মেনে চলতে পারেন কিছু ঘরোয়া টোটকা।

মা লক্ষ্মী ধন-সম্পদের দেবী। দেবী লক্ষ্মীকে সন্তুষ্ট রাখতে পারলে অনেক সমস্যার সমাধান সম্ভব’। ভাদ্রমাসের বৃহস্পতিবার একটি বিশেষ কাজ করলে দেবী লক্ষ্মীকে সন্তুষ্ট রাখা সম্ভব। এমনকি চাকরিতে প্রমোশনও হতে পারে। এর জন্য প্রথমে চাল রাখার পাত্র থেকে কিছু চাল নিতে হবে। তারপর সেটিকে একটি গ্লাস ভর্তি করতে হবে।

সেই গ্লাস ভর্তি চালের উপর ছয়টি হলুদের টুকরো এবং ছোট এক টাকার কয়েন রেখে দক্ষিণ পূর্ব দিকের কোণে রেখে দিন। এভাবে ৪-৫ মাস কেটে যাওয়ার পর, সেই গ্লাস থেকে চাল নিয়ে তা পাখিদের খাইয়ে দিন। অথবা এই চালের ভাত কিংবা পোলাও কিংবা পায়েস রান্না করে গরীব দুঃখীদের খাওয়াতে পারে। তবে গ্লাস রাখার কথাটা সম্পূর্ণ গোপন রাখতে হবে। নইলে আপনার মনস্কামনা পূর্ণ হবে না।

যদি এই টোটকা সঠিকভাবে মেনে চলতে পারেন তাহলে আপনার সকল মনস্কামনা পূর্ণ হবে। দেবী লক্ষ্মীর কৃপা আপনার সংসার থেকে অভাব দূর হবে। দেবী লক্ষ্মীর দৃষ্টিতে আপনার অর্থনৈতিক পরিস্থিতির উন্নতি হবে। চাকরিতে প্রমোশনও হতে পারে। বর্তমান অর্থনৈতিক দুরবস্থা এই টোটকাটি একবার মেনে চলতে পারেন।