খুব অল্প দিনে আর্থিক ভাবে সাবলীল হতে চাইলে দেখে নিন এই কয়েকটি টিপস

11
খুব অল্প দিনে আর্থিক ভাবে সাবলীল হতে চাইলে দেখে নিন এই কয়েকটি টিপস

অনেক টাকা আয় করে বড়লোক হওয়ার স্বপ্ন কার না থাকে। কিন্তু সব সময় তা সম্ভব হয় না। অধিক টাকা আয় করে বড়লোক হওয়াটাও চাট্টিখানি কথা নয়। বিভিন্ন ধরনের সমস্যায় জড়িয়ে পড়ি আমরা তাই আর্থিক ভাবেই ধনী হওয়াটা সম্ভব হয় না। কিন্তু হিন্দু শাস্ত্র মতে আর্থিক ভাবে বড়লোক হতে গেলে কয়েকটি মাত্র কাজ করলেই তা সম্ভব হয়। আসুন জেনে নেওয়া যাক সেই কাজগুলি কী কী-

1. ধন কুবেরের পূজা– ধনকুবের হলেন ধনের দেবতা। আর্থিক ভাবেই বড়লোক হতে চাইলে নিয়মিত ভন কুবেরের পূজা করুন। বাড়িতেই ধন কুবেরের মূর্তি রেখে নিয়মিত পুজো করলেই যে কোনও ধরনের আর্থিক সমস্যাও মিটে যায় এক নিমেষে।

2. মা লক্ষ্মীর আরাধনা– ধনের দেবী হলেন মা লক্ষ্মী। আর প্রতি দিন মানুষের আরাধনা করলে যে কোনও ধরনের আর্থিক সমস্যা থেকে মুক্তি পাওয়া যায়। শুধু তাই নয় কর্মক্ষেত্রে সফলতা এবং আর্থিক মনোবল বাড়ে ও পদোন্নতি হয়।

3. ভেঙ্কটেশ্বর তিরুপতি পুজো- হিন্দু শাস্ত্রে কথিত আছে তিরুপতি মন্দিরে টাকা বা মূল্যবান জিনিস নিবেদন করলেই আর্থিক ভাবে দেনার ভার কমতে থাকে। তাই ঘরে যদি পুজো না করতে পারেন তা হলে কোনও মন্দিরে গিয়ে নিবেদন করুন।

4. গণেশ পূজা– ব্যবসা বাণিজ্যের দেবতা হলেন গণেশ, সমৃদ্ধির দেবতাও তিনি। তাই ব্যবসা ক্ষেত্রে উন্নতি করতে গণপতি বাপ্পার পুজো করাটা বিশেষ ভাবে দরকার। একই সঙ্গে আর্থিক সমস্যা মিটে যাবে ঘরে প্রতিবার পুজো করলে।