করোনার ২ টি ডোজ নিলেই মদের দামে 10% ছাড় পাবেন

4

করোনাকালে মহামারী বিরুদ্ধে লড়াইয়ের একমাত্র অস্ত্র টিকা। তবে এখনও অনেকেই আছেন যারা টিকা নিতে ইচ্ছুক নন। তাই এবার অভিনব উদ্যোগ গ্রহণ করলো মধ্যপ্রদেশের তিনটি মদের দোকান। যাদের করোনার দুইটি ডোজ নেওয়া আছে, তারা 10% হারে মদের দামে ছাড় পাবেন। এই অভিনব সুযোগ দিচ্ছে মধ্যপ্রদেশের তিনটি মদের দোকান।

মধ্যপ্রদেশের মানসৌরের আবগারি আধিকারিক সংবাদ সংস্থা পিটিআইকে জানিয়েছেন আগামীকাল থেকে করোনা ভাইরাসের টিকার সব কটি ডোজ নেওয়া ব্যক্তিরা শংসাপত্র দেখালে তাদের শহরের তিনটি মদের দোকান 10% ছাড় দেবে। জেলা প্রশাসনের তরফ থেকে আশা করা হচ্ছে, এই নতুন ব্যবস্থায় সূরাপ্রেমীদের মধ্যে টিকা নেওয়ার প্রবণতা বাড়বে।

সম্প্রতি দেশের একাধিক রাজ্যে মদের দাম কমানো হয়েছে। পশ্চিমবঙ্গের মদের নতুন দাম কার্যকর হওয়ার পর কেটে গিয়েছে পুরো একটি সপ্তাহ। যদিও এই নিয়ে রাজনৈতিক তরজা চলছে। তবে রাজ্যের এই সিদ্ধান্তে সুরাপ্রেমীরা বেজায় খুশি। রাজ্য সরকারের আধিকারিকদের বক্তব্য, এতদিন বিভিন্ন প্রতিবেশী রাজ্যগুলিতে মদের দাম কম হওয়ার কারণে পশ্চিমবঙ্গে বেআইনিভাবে মদ আনা হতো। তাই বাধ্য হয়ে রাজ্যকে এই সিদ্ধান্ত নিতে হয়েছে।

গুণগতভাবে ভালো মদের দাম কমে যাওয়ার ফলে চাহিদা বাড়ছে। এতে বাড়তি মদ বিক্রি হবে বলেই আশা রাজ্য সরকারি আধিকারিকদের। এতে বিভিন্ন ধরনের মদের ক্ষেত্রে যে পরিমাণে দাম কমানো হয়েছে তার লোকসান উঠে আসবে। পাশাপাশি ভিন রাজ্য থেকে মদ বেআইনিভাবে আনানোর প্রক্রিয়া যদি বন্ধ হয় তাহলে রাজ্যে বিলিতি মদের বিক্রি বাড়বে।