মূল্য মাথাপিছু ১.৭৫ লক্ষ টাকা খরচ করলে মিলবে করোনা ভ্যাকসিন, দেখুন কিভাবে

12
মূল্য মাথাপিছু ১.৭৫ লক্ষ টাকা খরচ করলে মিলবে করোনা ভ্যাকসিন, দেখুন কিভাবে

শোনা যাচ্ছে এবার ফাইজারের টিকাকরণ শুরু হয়ে যাবে আগামী মাস থেকেই আমেরিকায়। কিন্তু ভারতের টিকাকরণ এবছর যে শুরু হচ্ছে না সেটা আগের থেকে আন্দাজ করা গেছে। বিশেষজ্ঞরা জানিয়েছে ভারতের টিকাকরণ শুরু হতে হতে ২০২১ এর গোড়ার দিকে। তাই সাধারণ মানুষের ভ্যাকসিন পেতে পেতে যে অনেকটাই সময় লাগবে তা কিন্তু স্পষ্ট।

কারন সবার আগে ভ্যাকসিন দেওয়া হবে স্বাস্থ্যকর্মী, পুলিশকর্মী, করোনা রোগী ও বয়স্কদের। তাই এখনই ভ্যাকসিন আশা না করাটাই শ্রেয়, তবে আপনি যদি নিজের পকেটের পয়সা খরচ করতে পারেন, তাহলে হয়তো সবার প্রথমে ভ্যাকসিন পেয়ে যেতে পারেন আপনিও। আজ্ঞে হ্যাঁ কথাটা শুনে বিশ্বাস না হলেও এটাই সত্যি। মুম্বাইয়ের একটি পর্যটন সংস্থা (ভ্যাকসিন ট্যুরিজম), সম্প্রতি এই সুবিধা নিয়ে এসেছে সাধারণ মানুষের জন্য।

সম্প্রতি একটি প্রতিবেদনে প্রকাশ করা হয়েছে, মাত্র চার দিনের এই প্যাকেজ যেটার মূল্য মাথাপিছু ১.৭৫ লক্ষ। আপনাকে সেই পর্যটন সংস্থা দিল্লি থেকে বিমানে করে নিয়ে যাবে মার্কিন যুক্তরাষ্ট্র এবং সেখানেই আপনাকে দেওয়া হবে ভ্যাকসিন। মোট তিন রাত্রির হোটেল খরচ, বিমান ভাড়া এবং শুল্কসহ বরাদ্দ করা হয়েছে এই আর্থিক প্যাকেজ।

ইতিমধ্যে প্রি-বুকিং পর্ব শুরু হয়ে গেছে পর্যটন সংস্থার। তাদের তরফ থেকে জানানো হয়েছে তারা কোন ভ্যাকসিন কিনবে না। আমেরিকার ফাইজার সংস্থা দেশের মধ্যে ভ্যাকসিন বিক্রির অনুমতি পেলেই শুরু করা হবে এই ট্যুর। তবে এখনই অন্য দেশের নাগরিকদের জন্য টিকা বিক্রির অনুমতি দিবে কিনা আমেরিকা সেটা নিয়ে থাকছে বড় প্রশ্ন। তাই এখনই পর্যটন সংস্থা কোন অগ্রিম নিচ্ছে না, নাম, ই মেইল আইডি ও পাসপোর্ট এর কপি ছাড়া।