বিজেপিকে ভোট না দেওয়ার প্রতিজ্ঞা করলেই ফ্রিতে মিলবে পেট্রোল

14
বিজেপিকে ভোট না দেওয়ার প্রতিজ্ঞা করলেই ফ্রিতে মিলবে পেট্রোল

কিছুতেই বাগে আনা যাচ্ছে না পেট্রোল-ডিজেলের দাম। একদিকে বাজার-দোকানের নিত্য প্রয়োজনীয় সামগ্রীর দাম ঊর্ধ্বমুখী, তার উপর বাড়ি থেকে বেরোতেই যেন মধ্যবিত্তের পকেটে টান ধরছে। পেট্রোল-ডিজেলের ক্রমবর্ধমান দাম ক্রমশ কেন্দ্রের বিরুদ্ধে সাধারণের ক্ষোভ বাড়িয়ে তুলছে। পেট্রোল-ডিজেলের এই ক্রমবর্ধমান দামকেই হাতিয়ার করে এবার তৃণমূলের হয়ে জোর প্রচার চালালো এক সমাজসেবী সংগঠন।

সম্প্রতি কলকাতার বুকে অখিল ভারতীয় নবনির্মাণ সেনা নামক এক সমাজকর্মী সংগঠন সাধারণের জন্য বিনামূল্যে পেট্রোল-ডিজেলের বন্দোবস্ত করে দেওয়ার ব্যবস্থা করেছিল। তবে তার জন্য তাদের কোনওদিন বিজেপিকে ভোট না দেওয়ার প্রতিজ্ঞা করতে হলো। এমনই অভিনব এক আয়োজন করেছিল ওই সমাজসেবী সংগঠন।

ওই সমাজসেবী সংগঠনের তরফ থেকে সংগঠনের সভাপতি বুম্বা মুখোপাধ্যায় জানালেন একাধিক রাষ্ট্রায়ত্ত শিল্প সংস্থা বিলগ্নিকরণের মাধ্যমে বিজেপি সরকার কার্যত ভারতবর্ষকে শেষ করে দিচ্ছে। এর ফলে ধনীরা আরও ধনী হচ্ছে, মধ্যবিত্তরা পড়েছেন সমস্যায়। এমতাবস্থায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কেই প্রকৃত দেশনেত্রী হিসেবে তুলে ধরার প্রচেষ্টা করেছে ওই সমাজসেবী সংগঠন।

সংগঠনের দাবি করোনা আবহে রেশন সামগ্রী বিলি করা থেকে শুরু করে নিম্নবিত্তদের পাশে দাঁড়িয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মমতা সরকারই নতুন ভারত গঠনের স্বপ্ন দেখাচ্ছেন! দাবি ওই স্বেচ্ছাসেবী সংগঠনের। সেই উদ্দেশ্যে বিজেপি বিরোধীদের বিনামূল্যে পেট্রোল দেওয়ার পাশাপাশি তাদের জন্য সহজে লোন নেওয়ার ব্যবস্থা করে দেওয়ার আশ্বাস দিয়েছেন তারা।